ব্যাপক বিক্ষোভ, নজর কেড়েছে বৃটিশ গণমাধ্যমের

লন্ডন শহর ঘুরছে শেখ হাসিনা বিরোধী প্রতিবাদী গাড়ি

লন্ডন শহর ঘুরছে শেখ হাসিনা বিরোধী প্রতিবাদী গাড়ি

বিশেষ প্রতিনিধি লন্ডন, ১৮ এপ্রিল (জাস্ট নিউজ) : ‘যেখানেই হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচীতে যুক্তরাজ্য বিএনপির সরকার বিরোধী আন্দোলনে নতুন মাত্রা যোগ করেছে একটি প্রতিবাদী গাড়ি।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি সম্বলিত পোস্টার ও অন্যদিকে বাংলাদেশের অনির্বাচিত প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান সম্বলিত বিশাল আকৃতির পোস্টার ভ্যানগাড়িতে লাগিয়ে সেন্ট্রাল লন্ডনের রাস্তা প্রদক্ষিণ করছে।

লন্ডনে শেখ হাসিনার অবস্থান কালীন পুরো সময় জুড়ে তার সকল কর্মসূচী স্থলে পোস্টার সম্বলিত ভ্যান গাড়িটি প্রদর্শন করা হবে বলে জাস্ট নিউজকে জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক।

এদিকে শেখ হাসিনার যুক্তরাজ্য আগমনের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করছে যুক্তরাজ্য প্রবাসী বিএনপি সমর্থক বাংলাদেশিরা। লন্ডন শহর যেনো এখন এক প্রতিবাদী নগরী।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গুম-খুন, হামলা-মামলার প্রতিবাদ ও ভোটাধিকারের দাবিতে এ বিক্ষোভ কর্মসূচী পালিত হচ্ছে। বিক্ষোভ সমাবেশের ব্যাপক জনসমাগম নজর কেড়েছে বৃটিশ মূলধারার গণমাধ্যমেরও। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে এই প্রতিবাদ ফলাও করে প্রচার হচ্ছে।

যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে প্রবাসী বাংলাদেশিরা বিক্ষোভ কর্মসূচীতে অংশ নিতে লন্ডনে ছুটে এসেছেন।

উল্লেখ্য, কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে অংশ নিতে ৯ দিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে অবস্থান করছেন।

(জাস্ট নিউজ/এমআই/১০৫৮ঘ.)