কোটা আন্দোলনে সলিডারিটি ফর কোটা মুভমেন্ট ইউকে'র সংহতি

দমন,পীড়ন, গুম-গ্রেফতার রুখে দিতে ছাত্র সমাজের প্রতি আহবান

দমন,পীড়ন, গুম-গ্রেফতার রুখে দিতে ছাত্র সমাজের প্রতি আহবান

লন্ডন প্রতিনিধি, জুলাই ৩ (জাস্ট নিউজ): বাংলাদেশে চলমান দমন, পীড়ন ও গুম-গ্রেফতারের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য ছাত্র সমাজের প্রতি আহবান জানিয়েছে সলিডারিটি ফর কোটা মুভমেন্ট ইউকে।

চলমান কোটা সংস্কার আন্দোলেনর সঙ্গে একাত্মতা প্রকাশ করে সম্প্রতি লন্ডনে আয়োজিত এক সমাবেশে সংগঠনটি এই আহবান জানায়। সমাবেশে নুরু, রাশেদসহ গ্রেফতার এবং তোলে নেয়া সকল ছাত্র নেতৃবৃন্দকে অবিলম্বে নি:শর্ত মুক্তি এবং আহতদের সুচিকিৎসার আহবান জানানো হয় ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক শিক্ষক ড: কে এম এ মালেক এর সভাপতিত্বে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য নসরুল্লাহ খান জুনায়েদ এর সঞ্চালনায় সমাবেশে সূচনা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও সলিডারিটি ফর কোটা মুভমেন্ট ইউ কে’র আহবায়ক আব্দুল কাদির সালেহ।

সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক ছাত্রে নেতা ড: কামরুল হাসান, দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আজাবুল হক, সাংবাদিক ও সাবেক ছাত্র নেতা কে এম আবু তাহের চৌধুরী, ড: এম এ আজিজ, শামসুল আলম লিটন,এনাম চৌধুরী, আফসার উদ্দীন, মানবাধিকার এক্টিভিস্ট শফিক খান, আনিসুর রহমান, কবি ও কলামিস্ট আবু সুফিয়ান চৌধুরী, শিহাবুজ্জামান কামাল, কমিউনিটি নেতা নূর বখশ, খান জামাল নূরুল ইসলাম, আব্দুল মুকিত, দৈনিক দিনকালের সাংবাদিক আখতার মাহমুদ ও নয়াদিগন্ত সাংবাদিক এনামুল হক।

সমাবেশে দাবী আদায় ও গ্রেফতারকৃতদের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

(জাস্ট নিউজ/জিএস/২০৩০ঘ)