খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃটেনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ব্যাপক বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃটেনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ব্যাপক বিক্ষোভ

লন্ডন, ২৩ জুলাই (জাস্ট নিউজ) : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বৃটেনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের (ফরেন এন্ড কমনওয়েলথ অফিস) সামনে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল।

সোমবার দুপুর দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে বিএনপি সমর্থক শতশত প্রবাসী বাংলাদেশী যোগ দেয়। এসময় তারা দুই দেশের জাতীয় পতাকা ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি সম্বলিত বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড বহন করে। বাংলাদেশের ক্ষমতাসীন সরকারবিরোধী নানা স্লোগানে প্রকম্পিত করে তোলে লন্ডনের কিং চার্লস স্ট্রিটের পার্শ্ববর্তী সড়ক।

যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও বক্তা সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ।

পরে পররাষ্ট্রমন্ত্রণালয় বরাবরে স্মারকলিপি দেওয়া হয়। এতে বলা হয় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আগামী নির্বাচন থেকে দূরে রাখতে সম্পূর্ণ মিথ্যা মামলায় আদালতকে ব্যাবহার করে একটি প্রহসনের রায় দিয়ে বিএনপির চেয়ারপারসনকে জেলে রেখেছে ক্ষমতাসীন অনির্বাচিত সরকার। গুম, খুন, হত্যা আর জনগণের সকল প্রকার মৌলিক অধিকার কেড়ে নিয়ে কায়েম করেছে ফ্যাসিবাদী শাসন।

তারা বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় বাংলাদেশের উন্নয়নের অংশীদার বৃটেনের হস্তক্ষেপ কামনা করেন।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/একে/২২৪০ঘ.)