খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ

লন্ডন, আগস্ট ৩০ (জাস্ট নিউজ): সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় মঙ্গলবার এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানব বন্ধন কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী ছাড়াও ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিক্ষোভে অংশ গ্রহণকারীদের হাতে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি সম্বলিত বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন শোভা পায়।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, গনতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে সাজানো মামলায় নির্জন কারাগারে আটকে রেখেছে।

তিনি খালেদা জিয়ার অবিলম্বে চিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, এই অবৈধ সরকার জেল-জুলুম ও নির্যাতন করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না। দেশনেত্রীর কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে।

কয়ছর এম আহমেদ বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার ক্ষমতা চিরস্থায়ী করতে দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। বেগম জিয়ার কিছু হলে এর দায় এই অবৈধ সরকারকে নিতে হবে।

বিক্ষোভে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাবেক সহসভাপতি আলহাজ্ব তৈমছু আলী, সাবেক যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, কামাল উদ্দিন, সাবেক সহ-সাধারণ সম্পাদক আজমল চৌধুরী জাবেদ,সাবেক সিনিয়র সদস্য মিসবাহউজ্জমান সোহেল, সাবেক দপ্তর সম্পাদক নাজমুল হাসান জাহিদ, জাসাসের সভাপতি এমাদুর রহমান এমাদ, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুক্তরাজ্য বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ খান হেভেন, সাবেক স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আকতার, সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাসিত বাদশা, যুক্তরাজ্য বিএনপির সাবেক সদস্য এ জে লিমন, লন্ডন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুছ, সাউথ ইস্ট বিএনপির সভাপতি সালেহ আহমেদ জিলান, নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ, ইস্ট লন্ডন বিএনপির সাধারণ সম্পাদক এস এম লিটন, যুগ্ম সম্পাদক তোফায়েল আহমেদ আলম, লন্ডন মহানগর বিএনপির সহসভাপতি আব্দুস সালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, উপদেষ্টা দুদু মিয়া, লন্ডন মহানগর বিএনপিনেতা মোঃ জিয়াউর রহমান, শাকিল আহমদ, দেলোয়ার হোসেন, মোঃ সায়েখ উদ্দিন, মোঃ লাল মিয়া, রবিউল আলম, মোঃ শাহনেওয়াজ, এনামুর রহমান এনু, জমির আলী, জামাল হোসেন, আব্দুল হক শাওন, মুনীর চৌধুরী, সোহেল রানা, রেজাউর রহমান চৌধুরী রাজু, তিফাত আহমেদ চৌধুরী, নিউহাম বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মাকসুদুর রহমান, আব্দুস সামাদ রাজ, লিমন আহমেদ, যুবদলের সহসভাপতি দেওয়ান আব্দুল বাছিত, যুগ্ম সম্পাদক বাবর চৌধুরী, সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, স্বেচ্ছাসেবক দলনেতা মীর জুবায়ের আহমেদ, লাকি আহমেদ প্রমুখ।

(জাস্ট নিউজ/জিএস/০০১২ঘ)