ডিক্যাবের নতুন সভাপতি লোটাস, সাধারণ সম্পাদক মিশু

ডিক্যাবের নতুন সভাপতি লোটাস, সাধারণ সম্পাদক মিশু

ঢাকা, ৩১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিক্যাব) সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন ইংরেজি দৈনিক ডেইলি স্টারের রেজাউল করিম লোটাস। আর সাধারণ সম্পাদক হয়েছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু। নির্বাচনে সভাপতি ও সহ-সভাপতি ছাড়া বাকি সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রবিবার জাতীয় প্রেসক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে লোটাস পেয়েছেন ১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিউজটোয়েন্টিফোরের আঙ্গুর নাহার মন্টি পেয়েছেন ১৩ ভোট। এ পদের আরেক প্রার্থী ডেইলি ইন্ডিপেন্ডেন্টের হুমায়ুন কবির ভূইয়া পেয়েছেন ১ ভোট। সহ-সভাপতি পদে ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সংবাদ সংস্থা ইউএনবি’র এ কে এম মঈন উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইংরেজি দৈনিক নিউ এজের সাহিদুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৯ ভোট।

নির্বাচনে ডিবিসি নিউজের ইশরাত জাহান উর্মি যুগ্ম-সম্পাদক, দৈনিক মানবজমিনের মিজানুর রহমান কোষাধ্যক্ষ ও দৈনিক জনকণ্ঠের তৌহিদুর রহমান দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এছাড়া দৈনিক যুগান্তরের মাসুদ করিম, ইত্তেফাকের মাঈনুল আলম, প্রথম আলোর রাহীদ এজাজ, সংবাদের সালাম জোবায়ের ও নিউজপোর্টাল বাংলা ট্রিবিউনের শাহরিয়ার জামান সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

এই আয়োজনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন সাংবাদিক এম শফিকুল করিম। অপর দুই কমিশনার ছিলেন সাংবাদিক শ্যামল দত্ত ও নিজাম উদ্দিন।

এর আগে রেজাউল করিম লোটাসের সভাপতিত্বে ডিক্যাবের বার্ষিক সাধারণ সভা হয়। এ সময় বিদায়ী সাধারণ সম্পাদক পান্থ রহমান ও কোষাধ্যক্ষ নুরুল ইসলাম হাসিব বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন।

(জাস্ট নিউজ/একে/২২৫০ঘ.)