ডিআরইউ'র সভাপতি ইলিয়াস, সম্পাদক কবির নির্বাচিত

ডিআরইউ'র সভাপতি ইলিয়াস, সম্পাদক কবির নির্বাচিত

ঢাকা, ৩০ নভেম্বর (জাস্ট নিউজ) : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে ৬৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এসএ টিভির ইলিয়াস হোসেন। প্রতিদ্বন্দ্বী একাত্তর টেলিভিশনের মনির হোসেন লিটন(৪৯৬)কে হারিয়ে তিনি জয় পেয়েছেন।

সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসের কবির আহমেদ খান। তার প্রাপ্ত ভোট ৪৫০। নিকটতম প্রতিদ্বন্দ্বী এশিয়ান মেইল ২৪ ডটকমের রিয়াজ চৌধুরী পেয়েছেন ৪৪০ ভোট। তৃতীয় প্রতিদ্বন্দ্বী দৈনিক মানবকণ্ঠের শেখ জামাল পেয়েছেন ২৪৫ ভোট।

শুক্রবার দিনভর ডিআরইউ’র ২০১৯ সেশনের জন্য ভোট গ্রহণ হয়। সন্ধ্যা ৬টার পর শুরু হয় গণনা, এখনও চলছে। নির্বাচন কমিশন সূত্রে প্রাপ্ত ভোটে সেখানে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ছাড়াও সহ-সভাপতি পদে বেসরকারি ফল ঘোষণা হয়েছে।

সহ-সভাপতি পদে ৩ প্রতিদ্বন্দ্বীর মধ্যে ভোরের কাগজের খোন্দকার কাওছার হোসেন জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৪১৬। ওই পদে প্রতিদ্বন্দ্বী আবুল বাশার নুরু ৩০৭ এবং ওসমান গণি বাবুল ৩৩২ ভোট পেয়েছেন।

এবারের নির্বাচনে ২১টি পদে লড়ছেন ৩৩ জন প্রার্থী। মোট ভোটার ১ হাজার ৪৯০ জন। এ পর্যন্ত প্রাপ্ত ফলের মধ্যে সর্বোচ্চ ভোট ৭১৫ পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে জয়ী হয়েছেন আফজাল বারী। তিনি হারিয়েছেন হাবীবুর রহমান হাবিব(৪০১)কে।

(জাস্ট নিউজ/একে/২০৩২ঘ.)