৩২০০ কর্মী ছাঁটাই করবে রয়টার্স

৩২০০ কর্মী ছাঁটাই করবে রয়টার্স

ঢাকা, ৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আন্তর্জাতিক গণমাধ্যম ও তথ্য প্রতিষ্ঠান থমসন রয়টার্স আগামী দুই বছরের মধ্যে বিশ্বজুড়ে তাদের প্রায় ১২ শতাংশ কর্মী ছাঁটাই করবে।

সংবাদ ও তথ্যভিত্তিক প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০২০ সালের মধ্যে তিন হাজার ২০০ কর্মী ছাঁটাই এবং ৫৫টি অফিস বন্ধ করা হবে। খবর সিএনএনের।

রয়টার্স জানিয়েছে, বর্তমানে তাদের ২৭ হাজার কর্মী রয়েছে যা প্রায় ২৩ হাজার ৮০০ জনে নামিয়ে আনা হবে। মঙ্গলবার টরন্টোর বার্ষিক বিনিয়োগকারী দিবসে নিজেদের এ ভবিষ্যৎ পরিকল্পনা প্রকাশ করেছে রয়টার্স (টিআরআই)। রয়টার্সের এ ঘোষণার পরপরই প্রতিষ্ঠানটির শেয়ার দর ৩ শতাংশ বেড়ে গেছে।

রয়টার্সের একজন মুখপাত্র সিএনএন বিজনেসকে বলেন, আমাদের বৈশ্বিক ব্যবস্থা আরো দক্ষ ও কার্যকরভাবে পরিচালনার জন্য প্রতিনিয়ত উপায় খুঁজছে থমসন রয়টার্স।

তিনি বলেন, শৃঙ্খলাবদ্ধ এই পদ্ধতির অর্থ হচ্ছে ব্যক্তিগত বা অন্যান্য পরিবর্তন যার ফলে এটি একটি ব্যাপক প্রতিযোগিতাপূর্ণ পরিবেশে আমাদের ক্রেতাদের প্রয়োজনীয়তা অনুযায়ী নিজস্ব অভ্যন্তরীণ সম্পদের মধ্যে ভারসাম্য করতে সাহায্য করে।

থমসন রয়টার্স নিউজ সার্ভিস, আর্থিক সফটওয়্যার, ছবি এবং আইনি ব্যবসার সঙ্গে জড়িত প্রতিষ্ঠানগুলোকে সেবা দিয়ে থাকে। কোম্পানিটি বলছে, তাদের এই সিদ্ধান্তে প্রভাব পড়বে এমন ‘অধিকাংশ’ কর্মীকে আগেভাগেই ছাঁটাইয়ের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

তবে এই ছাঁটাইয়ের ফলে তাদের কোন বিভাগ ক্ষতিগ্রস্ত হবে সেটি নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে রয়টার্স।

(জাস্ট নিউজ/এমআই/১০১২ঘ.)