জাস্ট নিউজসহ ব্লক হওয়া ৫৪ নিউজ পোর্টাল ৪৮ ঘন্টার মধ্যে খুলে দেয়ার দাবি

জাস্ট নিউজসহ ব্লক হওয়া ৫৪ নিউজ পোর্টাল ৪৮ ঘন্টার মধ্যে খুলে দেয়ার দাবি

ঢাকা, ১২ ডিসেম্বর (জাস্ট নিউজ): দেশের পাঠক প্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাস্ট নিউজ বিডি ডটকমসহ সদ্য ব্লক হওয়া ৫৪টি ওয়েবসাইট খুলে দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা। তারা বলেন, দ্রুত সময়ের মধ্যে এসব নিউজ পোর্টাল খুলে দিতে হবে। আর তা না হলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে সরকারকে উদ্দেশ্য করে হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন অায়োজিত বিক্ষোভ সমাবেশে এ অাল্টিমেটাম দেয়া হয়।

সরকারকে প্রশ্ন করে বিএফইউজে সভাপতি রুহুল অামিন গাজী বলেন, কী কারণে এসব নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে সেটা স্পষ্ট করুন। কোন সংবাদটি হলুদ কিংবা বৈধ হয়নি সেটাও স্পষ্টও নয়।

তিনি বলেন, সরকারের জবাবদিহিতা নেই বলেই এসব বিষয়ে কোন কৈফিয়তও নেই।

গাজী বলেন, এর অাগেও সরকার কয়েকটি মিডিয়া বন্ধ করে সাংবাদিকদের বেকার করেছে। তারা এভাবে কথায় কথায় ৫৪টি অনলাইন পোর্টাল বন্ধ করতে পারেন না। অবিলম্বে ব্লক নিউজ পোর্টালগুলো খুলে দেয়ার দাবি জানান তিনি।

সমাবেশে সাংবাদিক নেতারা সরকারের কড়া সমালোচনা করে বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৫৪টি অনলাইন নিউজ পোর্টাল ব্লক করে দেয়ার মানেই হলো ভোট কারচুপির একটি ভয়াবহ পরিকল্পনা। ভোটারবিহীন সরকার আবারো একটি সাজানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করার জন্য গণমাধ্যম ব্লক করে দিচ্ছে। গণমাধ্যম ব্লক করে কোন স্বৈরাচার তাদের ক্ষমতা আজীবন টিকিয়ে রাখতে পারেনি।

এ সরকারের মেয়াদে ব্লক এবং বন্ধ হওয়া সবগুলো গণমাধ্যম অনতিবিলম্বে খুলে দেয়ার দাবি জানান নেতৃবৃন্দ।

সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ, সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি রুহল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি আবু সালেহ আকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসাইন, সাংবাদিক নেতা ডিএম ওমর, জাস্ট নিউজের সিনিয়র সাব-এডিটর মো: গোলাম ইউসুফ সাগর, সিনিয়র রিপোর্টার মনিরুল ইসলাম ফরাজী; শীর্ষ নিউজ২৪ডটকমের সম্পাদক একরামুল হক, শীর্ষ নিউজ২৪ডটকম’র চীফ রিপোর্টার সাইফুল ইসলাম, অাবুল কালাম মানিক, নুরুল অামিন রোকন, মোদাব্বের হোসেন, জসিম মেহেদি প্রমুখ।

সরকার কর্তৃক ৩য় বারের মতো ব্লক হওয়া স্বত্তেও জাস্টনিউজের নিয়মিত প্রকাশনা অব্যাহত রয়েছে। দেশের অভ্যন্তরে পাঠকদের সমস্যা হলেও বহিঃবিশ্বে তা উন্মুক্ত আছে।

(জাস্ট নিউজ/এমআই/জিএস/১৩৪০ঘ.)