সাংবাদিক কিরণ শেখকে পুলিশের মারধর

সাংবাদিক কিরণ শেখকে পুলিশের মারধর

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : সাংবাদিক পরিচয় দেয়ায় ক্ষুব্ধ হয়ে কিরণ সেখের উপর অমানবিক নির্যাতন চালিয়েছেন পল্টন থানার পুলিশের একজন সহকারী উপ পরিদর্শক (এএসআই) ওবায়দুল।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই অপ্রীতিকর ঘটনাটি ঘটে। কিরণ সেখ অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশে জার্নালের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন।

কিরণ সেখ বলেন, পূর্বঘোষিত বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে নয়াপল্টন কার্যালয়ের সামনে আসা মাতই বেশ কয়েকজন পুলিশ সদস্য আমাকে চারদিক থেকে ঘিরে ফেলে। এসময় আমার পরিচয় জানতে চাইলে আমি আমার অফিসের আইডি কার্ড প্রদর্শন করি। এরপর অশ্রাব্য ভাষায় গালাগালি করে আমাকে কিল ঘুসি ও লাথি মেরে মাটিকে ফেলে দেয়। শার্ট ধরে টেনে মাটি থেকে তুলে শারীরিকভাবে লাঞ্ছিত করে।

তিনি জানান, আমাকে কেন মারধর করা হচ্ছে জানতে চাইলে আবারো গালে থাপ্পর মেরে বলে হয় একদম চুপ, কোন কথা বলবি না।

এই ঘটনার পর নয়াপল্টন কার্যালয়ের সামনে কর্তব্যরত কয়েকজন গণমাধ্যমকর্মী পুলিশের উর্ধতন কর্মকর্তাদের কাছে এই ঘটনার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তারা জানান, সরি। আমাদের কিছু করার নেই।

মতিঝিল জোনের এডিসি আরিফুল ইসলাম বলেন, যখন কোন কর্মসূচিকে ঘিরে পুলিশ মুভমেন্টে যায় সেখানে কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে। মুভমেন্ট চলাকালে অপ্রত্যাশিত ঘটনা যতদূর সম্ভব আমরা এড়িয়ে চলার চেষ্টা করি। তারপরও কিছু ঘটনা ঘটে যায়। কিন্তু আজকে কিরণ সেখ সাংবাদিক পরিচয় দেয়ার পরও যে ঘটনা ঘটেছে এটা অপ্রত্যাশিত। আমরা দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, আমাদের এডিসি স্যারও সরি বলেছেন। তারপর তো আর কিছুই করার থাকে না।

(জাস্ট নিউজ/ওটি/১১৩৯ঘ.)