অনুমতি ছাড়া ভোট কক্ষে প্রবেশ করতে পারছেন না সাংবাদিকরা

অনুমতি ছাড়া ভোট কক্ষে প্রবেশ করতে পারছেন না সাংবাদিকরা

গাজীপুর, ২৬ জুন (জাস্ট নিউজ) : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রশাসনের পক্ষ থেকে নানা নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনী সংবাদ কাভার করার সময় প্রিজাইডিং অফিসারের অনুমতি ছাড়া ভোট কক্ষে প্রবেশ করা যাবে না। তবে অনুমতি সাপেক্ষে স্বল্প সময়ের জন্য ভোট কক্ষের ভেতর প্রবেশ করতে পারবেন এবং ভোট গ্রহণ কার্যক্রমের ছবি ভিডিও করতে পারবেন। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজে হস্তক্ষেপ করতে পারবেন না সাংবাদিকরা। কোনও প্রকার নির্বাচনী উপকরণ স্পর্শ বা অপসারণ করতে পারবেন না। নির্বাচনে প্রার্থী বা কোনো রাজনৈতিক দলের পক্ষে বা বিপক্ষে যে কোনো ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন।

কমিশন থেকে সাংবাদিকদের জন্য আরো বলা হয়, নির্বাচন অনুষ্ঠানে সহায়তার জন্য সাংবাদিকরা সংবিধান, নির্বাচনী আইন ও বিধিবিধান মেনে চলবেন। কোনোক্রমেই ভোট দানের গোপন কক্ষে প্রবেশ করতে পারবেন না এবং এর ভেতরে কোনো ছবি তুলতে বা ভিডিও করতে পারবেন না।

ভোট কেন্দ্রের ভিতরে নির্বাচনের দায়িত্বপালনরত কোনো কর্মকর্তা/কর্মচারী, পোলিং এজেন্ট বা দায়িত্বরত/কর্মরত কারো সাক্ষাৎকার নিতে পারবেন না। ভোট কক্ষের ভেতর থেকে সরাসরি সম্প্রচার করা যাবে না। ভোট গণনার কার্যক্রমের ছবি সরাসরি সম্প্রচার করা যাবে না। একইসঙ্গে একাধিক সাংবাদিক একই কক্ষে প্রবেশ করতে পারবেন না।

এদিকে গাজীপুর জেলা প্রশাসন ও জেলা পুলিশ থেকে বলা হয়েছে, নির্বাচনী এলাকায় ২৫শে জুন রাত ১২টা থেকে ২৬শে জুন রাত ১২টা পর্যন্ত সাত ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এগুলো হচ্ছে, বেবিট্যাক্সি/অটোরিক্সা, ট্যাক্সিক্যাব, পিকআপ, বাস, ট্রাক ও টেম্পো।

(জাস্ট নিউজ/এমআই/০৯৪৫ঘ.)