মাহমুদুর রহমানের ওপর হামলায় রিপোর্টার্স উইদাউট বর্ডারের উদ্বেগ

মাহমুদুর রহমানের ওপর হামলায় রিপোর্টার্স উইদাউট বর্ডারের উদ্বেগ

ঢাকা, ২৪ জুলাই (জাস্ট নিউজ) : আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলায় উদ্বেগ প্রকাশ করেছে গণমাধ্যমকর্মীদের আন্তর্জাতিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডার (আরএসএফ)। সংগঠনটি বাংলাদেশে কর্মরত সকল সাংবাদিকদের নিরাপত্তা আরো জোরদার করার আহবান জানিয়েছে।

মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে সংগঠনটি বলেছে, কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণ থেকে বের হওয়ার সময় মাহমুদুর রহমান সরকার দলীয় নেতাকর্মীদের দ্বারা আক্রান্ত হলেও পুলিশ নীরব ভূমিকা পালন করেছে। তাকে সুরক্ষা দেয়ার জন্য কিছুই করে নি তারা।

বিবৃতিতে আরএসএফ-এর এশিয়া অঞ্চলের প্রধান ড্যানিয়েল বাস্টার্ড বলেন, সাংবাদিকদের ওপর রাজনৈতিক নেতা-কর্মীদের সহিংস হামলা অগ্রহণযোগ্য। এই হামলায় দায়ীদের খুঁজে বের করতে অবশ্যই একটি সুষ্ঠু তদন্ত হওয়া উচিত।

পুলিশের যেসব সদস্য হামলায় সহযোগিতা করেছে তাদেরও বিচারের আওতায় নিয়ে আসার আহবান জানান তিনি।

এদিকে, সাংবাদিকদের সংগঠন বিএফইউজে’র মহাসচিব এম আব্দুল্লাহ জানান, মঙ্গলবার রিপোর্টার্স উইদাউট বর্ডার্স থেকে ফোন করে মাহমুদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হয়। এসময় তারা আমার দেশ সম্পাদকের চিকিৎসা ব্যয় বহন করার প্রস্তাব দেন। মাহমুদুর রহমান তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেও চিকিৎসা ব্যয় বহন করার প্রস্তাব সবিনয়ে ফিরিয়ে দেন।

(জাস্ট নিউজ/একে/২২৩৩ঘ.)