চট্টগ্রামে বিডিনিউজের সাংবাদিকের ওপর হামলা

চট্টগ্রামে বিডিনিউজের সাংবাদিকের ওপর হামলা

ঢাকা, ১৬ আগস্ট (জাস্ট নিউজ) : চট্টগ্রামে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক মিন্টু চৌধুরী ও অফিস সহকারী মো. ফারুকের ওপর হামলা করেছে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে নগরীর কোতোয়ালি থানাধীন এনায়েত বাজার এলাকায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের চট্টগ্রাম কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় এক যুবদল নেতার ভাই হামলাকারী জাহিদ ওরফে জীবন, গাড়িচালক হামিদ হোসেনসহ অজ্ঞাতনামা আরো পাঁচ-ছয়জনকে আসামি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে প্রাইভেটকারের চালক হামিদ হোসেনকে আটক করেছে।

ঘটনার বিষয়ে আহত মিন্টু চৌধুরী বলেন, ‘বিকাল ৩টার দিকে এনায়েত বাজার কামাল চেম্বারে নিজ কার্যালয়ের নিচে পৌঁছে ভবনের সামনে মোটরসাইকেল রাখছিলাম। এ সময় আমাদের অফিস সহকারী মো. ফারুকও সেখানে দাঁড়ানো ছিলেন। মোটরসাইকেলটি রাখার পরই সেখানে দাঁড়িয়ে থাকা একটি প্রাইভেটকারের চালক ফারুককে গালি দেন। এ বিষয়ে ফারুকের সঙ্গে তার কথা কাটাকাটি চলার সময় জাহিদ ওরফে জীবন লোকজন নিয়ে এসে আমাদের ওপর হামলা চালায়।’

মিন্টু চৌধুরী বলেন, হামলাকারীরা অতর্কিতে হামলা করেছে। তাদের গতিবিধি দেখে মনে হয়েছে উদ্দেশ্যমূলক ও পরিকল্পিতভাবে এ হামলা করা হয়েছে।

ঘটনার পরপরই কোতোয়ালি থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তবে এর আগেই হামলাকারী জীবন ও তার লোকজন সেখান থেকে পালিয়ে যায়। হামলার খবর পেয়ে চট্টগ্রামের সাংবাদিক নেতারাসহ জনা পঞ্চাশেক সাংবাদিক সেখানে উপস্থিত হন। এরপর প্রাইভেটকারটির চালক হামিদ হোসেনকে আটক করে পুলিশ।

গাড়িচালক হামিদ হোসেন কক্সবাজার জেলার বাসিন্দা। তিনি নগরীর দেব পাহাড় এলাকার বাসিন্দা এক ব্যবসায়ীর প্রাইভেটকার চালান। হামলাকারী জীবন এনায়েত বাজার গোয়ালপাড়া এলাকার বাসিন্দা। তার বড় ভাই সামসুল আলম নগর যুবদল নেতা। পরে সন্ধ্যার সময় মিন্টু চৌধুরী বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করেন। এতে হামলাকারী জীবন, গাড়িচালক হামিদ হোসেন ও জীবনের অজ্ঞাতনামা আরো পাঁচ-ছয়জন সঙ্গীকে আসামি করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন বলেন, ‘সাংবাদিকের ওপর হামলার খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। অভিযুক্ত জীবনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। ঘটনাস্থল থেকে প্রাইভেটকারের চালক হামিদ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। জীবনের বিরুদ্ধে আগেও এলাকায় একাধিক সন্ত্রাসী ঘটনার অভিযোগ আছে। অভিযুক্ত সবাইকে গ্রেপ্তার করা হবে। কেন এ হামলা তা আমরা তদন্ত করে দেখছি।’

এ হামলার ঘটনায় ক্ষোভ জানিয়ে অবিলম্বে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সারওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

(জাস্ট নিউজ/একে/২৩০০ঘ.)