সাংবাদিক মোস্তাক হোসেন আর নেই

সাংবাদিক মোস্তাক হোসেন আর নেই

ঢাকা, ৩ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : দৈনিক ভোরের ডাক পত্রিকার বিশেষ প্রতিনিধি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোস্তাক হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ও ইন্নালিল্লাহির রাজিউন)।

সোমবার সকাল ১১টায় দিকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘ দিন যাবত কিডনি ও হৃদরোগসহ নানা সমস্যায় ভুগছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, বাদ জোহর ডিআরইউতে প্রথম জানাজা ও পরে জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা শেষে বুদ্ধিজীবি কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

উল্লেখ্য, সাংবাদিক মোস্তাক হেসেন বিগত ৩ মাস ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। সবশেষ গত বৃহস্পতিবার ডায়ালাইসিস করে তিনি বাসায় ফেরেন। কিন্তু শুক্রবার শরীর খারাপ হলে আবারও তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সিসিইউ-তে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

১৯৬০ সালের ২ ডিসেম্বর বরিশালে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি বিভিন্ন সময় নেতৃত্ব দিয়েছেন। দেশের ক্রান্তিকালে তাঁর লেখনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তিনি সাপ্তাহিক বিচিত্রা দিয়ে সাংবাদিকতা শুরু করে দৈনিক আজকের কাগজসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত ছিলেন। সবশেষ তিনি দৈনিক ভোরের ডাকের বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৭৫১ঘ.)