মাধবদীর জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি

মাধবদীর জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি

নরসিংদী, ১৭ অক্টোবর (জাস্ট নিউজ) : নরসিংদীর মাধবদী এলাকায় সন্দেহজনক জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি চলছে। ওই আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার সকাল থেকে ভবনটির আশপাশ পরিদর্শন এবং ভবনে থাকা অন্যদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে। আশপাশের বাসিন্দাদের সতর্ক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই তারা ভবনটিতে চূড়ান্ত অভিযানে যাবেন বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

এদিকে বুধবার সকাল থেকে মাধবদী পৌরসভা সংলগ্ন ছোট গদাইরচর গাংপাড় এলাকায় জঙ্গি আস্তানাটি ঘিরে রেখেছে পুলিশ। ‘অপারেশন গর্ডিয়ান নট’ নামের দ্বিতীয় অভিযান পরিচালনা করবে কাউন্টার টোরোরিজম (সিটিটিসি) ইউনিট। সকাল ১০টা পর্যন্ত এ প্রতিবেদন লেখা পর্যন্ত মাধবদী ছোট গদাইরচর গাংপাড় এলাকার আস্তানাটি ঘিরে রেখেছে পুলিশ। এলাকাবাসীর উদ্দেশে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। একই সঙ্গে অপারেশনের চলার সময় বাসা বাড়ির দরজা জানালা বন্ধা রাখার নির্দেশ দিয়েছেন পুলিশ প্রশাসন। এছাড়া এলাকায় সর্ব সাধারনের সলাচলের উপর ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথমে আত্মসমর্থনের জন্য জঙ্গিদের আহব্বান জানানো হবে। সারা না পেলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা অপারেশন চালানো হবে। অপারেশনে পুলিশ অ্যান্টি টেররিজম ইউনিটের পাশাপাশি জেলা পুলিশ, সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াট এবং সিআইডির ক্রাই সিন ইউনিটসহ আইন প্রয়োগকারী সংস্থার অন্যান্য ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত রায়েছে। ৭ তলা বাড়িটিতে একাধিক জঙ্গি অবস্থান করছেন বলে জানিয়েছেন সিটিটিসি সদস্যরা। ওই ভবনের তৃতীয় তলায় ‘মিততাহুল জান্নাহ মহিলা মাদরাসা’ নামের একটি মাদরাসাও রয়েছে।

জানা যায়, ‘নিলুফা ভিলা’র ওই ফ্ল্যাটটি গত ৬ মাস আগে নারায়নগঞ্জের আড়াই হাজার এলাকার বাসিন্দা বাসা হাফিজ ভূঁইয়া নামে এক ব্যক্তি ভাড়া নেয়। সোমবার রাতে আইনশৃঙ্খলা বাহিনার সদস্যর সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার ভেতর থেকে লাইট বন্ধ করে দেন। অন্যদিকে নিলুফা ভবনের মালিক আফজাল হোসেনর ছেলে আলামিন মশজিদে নামাজ আদায়েরর জন্য যাওয়ার পর থেকে নিখোঁজ রয়েছে। সাদা পোশাকে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়ে গেছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

(জাস্ট নিউজ/একে/১৩১৯ঘ.)