সেনাবাহিনী জাতীয় প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগে প্রস্তুত: সেনাপ্রধান

সেনাবাহিনী জাতীয় প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগে প্রস্তুত: সেনাপ্রধান

ঢাকা, ৩০ অক্টোবর (জাস্ট নিউজ) : বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় সেনাবাহিনী সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। বিভিন্ন সময়ে এই বাহিনীর সদস্যরা প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। বর্তমানে দেশের যোগাযোগব্যবস্থার উন্নয়নেও আছে অভূতপূর্ব অবদান। আগামীতেও সেনাবাহিনী জাতীয় যেকোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত বলেও জানান তিনি।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় রাজশাহী সেনানিবাসে এক অনুষ্ঠানে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ‘পঞ্চম কর্নেল অব দ্য রেজিমেন্ট’ হিসেবে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে অভিষিক্ত করা হয়। ওই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল আজিজ আহমেদই প্রথম জেনারেল যিনি একাধারে আলাদা চারটি রেজিমেন্ট/কোরের ‘কর্নেল অব দ্য রেজিমেন্ট' নির্বাচিত হয়েছেন।

এর আগে অনুষ্ঠানস্থলে পৌঁছালে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের একটি চৌকসদল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ সুবেদার মেজর সেনাপ্রধানকে কর্নেল অব দ্য রেজিমেন্টের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এরপর সেনাপ্রধান স্মৃতিস্তম্ভ ‘বীর গৌরব’-এ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এছাড়া সেনাবাহিনীর উদ্যোগে পরিচালিত শারীরিক ও মানসিক বিকাশে বাধাগ্রস্ত শিশু-কিশোরদের স্কুল প্রয়াসে শ্রবণ যন্ত্র, হুইল চেয়ার ও কৃত্রিম পা বিতরণ করেন প্রতিষ্ঠানটির পৃষ্ঠপোষক দিলশাদ নাহার আজিজ।

(জাস্ট নিউজ/এমআই/১৪৪৫ঘ.)