জানাজা পড়তে গিয়ে নাশকতার মামলায় গ্রেফতার

জানাজা পড়তে গিয়ে নাশকতার মামলায় গ্রেফতার

মুরাদনগর (কুমিল্লা), ৩ নভেম্বর (জাস্ট নিউজ) : ঢাকা থেকে বন্ধুর জানাজার নামাজ পড়তে গিয়ে নাশকতার মামলায় গ্রেফতার হয়েছেন কুমিল্লা মুরাদনগরের সাবেক সংসদ সদস্য ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের ছোট ভাই আবু কাউছার। তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত নন। তার বিরুদ্ধে এর আগে কোনো মামলাও ছিল না।

পুলিশের অভিযোগ, সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা, সড়ক-মহাসড়কে প্রতিবন্ধকতা এবং নাশকতা চেষ্টার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এদিকে স্থানীয়রা জানান, গত এক মাসে মুরাদনগরে নাশকতার কোনো ঘটনা ঘটেনি। পুলিশ ৩১ অক্টোবরের তারিখ দেখিয়ে তাৎক্ষণিকভাবে একটি মামলা দায়ের করে বিএনপির ২৫ নেতাকর্মীকে আসামি করেছে।

কায়কোবাদের আরেক ভাই কাজী শাহ আরেফিনকেও এ মামলার আসামি করা হয়েছে। এ মামলায় চারজনকে আটক করেছে মুরাদনগর থানা পুলিশ। আটক অন্যরা হলেন- নবীপুর পূর্ব ইউনিয়ন বিএনপির সেক্রেটারি কামাল উদ্দিন সরকার (৪০), ধামঘর ইউনিয়ন যুবদলের সভাপতি শফিকুল ইসলাম (৫২) ও সহসভাপতি কবির হোসেন।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম বলেন, গত বুধবার রাতে উপজেলা ধামঘর ইউনিয়নের মুগসাইর শফিকুল ইসলামের বাড়িতে নাশকতার পরিকল্পনা করছে এমন খবরের ভিত্তিতে মুরাদনগর থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) শওকতের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে শফিকুল ইসলাম, কামাল ও কবিরকে আটক করে। অন্য দিকে উপজেলা বিএনপির সহসভাপতি নাজমুল হক মোমেনের জানাজা নামাজ শেষে আবু কাউছার তার উপজেলা সদরের নিজ বাড়িতে ফিরলে সেখানে পুলিশ গিয়ে তাকে আটক করে। আটকদের গতকাল বৃহস্পতিবার বিকালে কুমিল্লা আদালতে পাঠায়।

(জাস্ট নিউজ/একে/২২১৪ঘ.)