বাংলাদেশে শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন জরুরি : জার্মান রাষ্ট্রদূত

বাংলাদেশে শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন জরুরি : জার্মান রাষ্ট্রদূত

গোপালগঞ্জ, ১৪ নভেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশে নিযুক্ত জার্মানের রাষ্ট্রদূত পিটার ফাহরেনহোল্জ বলেছেন, জার্মানী বাংলাদেশে অবাধ গণতন্ত্রের চর্চা দেখতে চায়। সেজন্য একটি অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন জরুরি। আগামী নির্বাচনে সব দল অংশ নেবে বলে আশা করছি। কোনো রাজনৈতিক দলই নির্বাচনের বাইরে থাকবে না।

মঙ্গলবার রাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের কাছে এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, জার্মানী বাংলাদেশের উন্নয়ন সহযোগী। আমরা বাংলাদেশকে জলবায়ূ পরিবর্তন, ইলেট্রনিক্স পাসপোর্ট, গুড গভার্নেসসহ বিভিন্নভাবে সহায়তা করছি। জার্মানী সব সময় বাংলাদেশের জনগণের সঙ্গে আছে। জার্মান বাষ্ট্রদূত আরো বলেন, আমি বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য চর্চা করেছি।

এর আগে টুঙ্গিপাড়া পৌঁছে জার্মানী রাষ্ট্রদূত পিটার ফাহরেনহোল্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন। সন্ধ্যার পর জার্মানী রাষ্ট্রদূত টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে তিনি মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য ও জাতীয় নেতা শের-ই-বাংলা এ.কে ফজলুল হকের নাতি এ.কে ফাইয়াজুল হক রাজু রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন।

(জাস্ট নিউজ/একে/০৯৫০ঘ.)