মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে সড়ক অবরোধ

মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে সড়ক অবরোধ

খাগড়াছড়ি, ৬ জানুয়ারি (জাস্ট নিউজ) : পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি মিঠুন চাকমা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

শনিবার সকাল থেকে শুরু হওয়া দিনব্যাপী এ অবরোধের কারণে খাগড়াছড়ি জেলার আভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে, শহরের মধ্যে হালকা যানবাহন ও অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। অবরোধের সমর্থনে জেলার বিভিন্ন স্থানে পিকেটিংয়ের খবর পাওয়া গেছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দিন জানান, অবরোধ পালনকালে এখনো জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পুলিশের নিরাপত্তায় ঢাকার নৈশকোচগুলো শহরে আনা হয়েছে।

সাজেকগামী পর্যটকবাহী পরিবহনগুলোতেও নিরাপত্তা দেওয়া হবে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলার সব গুরুত্বপূর্ণস্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরাও টহলে রয়েছেন।

গত বুধবার জেলা শহরের স্লুইস গেইট এলাকায় মিঠুন চাকমাকে (৩৮) গুলি করে হত্যা করে অস্ত্রধারীরা। শুক্রবার বিকেলে বটতলী মহাশশ্মানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

(জাস্ট নিউজ/জেআর/১১০০ঘ.)