কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত

কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত

কুমিল্লা, ৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : কুমিল্লার আলেখারচর এলাকায় রেলওয়ে ডাবল লাইনের ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের ৪০ লাখ টাকা ছিনতাই মামলার প্রধান আসামি আবু তাহের (২৮) গোয়েন্দা পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। শনিবার রাত দেড়টায় এ ঘটনা ঘটে। এসময় আটক করা হয়েছে অপর একজনকে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে।

নিহত আবু তাহের কুমিল্লা নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে।

কুমিল্লা গোয়েন্দা পুলিশের ওসি মনজুরুল আলম জানান, রাতে কুমিল্লা সদর উপজেলার আলেখারচর এলাকার গোমতী নদীর তীরের সড়কে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঐ এলাকায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও এসময় পাল্টা গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলে ডাকাত দলের আবু তাহের নামের এক সদস্য গুলিবিদ্ধ হয়ে মারা যায়। নিহত আবু তাহের কুমিল্লা নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে। আটক হয় লিটন নামের অপর এক ডাকাত।

গোয়েন্দা পুলিশ সূত্র আরো জানায়, নিহত আবু তাহের রেলওয়ে ডাবল লাইনের ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের ৪০ লাখ টাকা ছিনতাই মামলার প্রধান আসামি। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ব্যাপারে মামলার দায়েরের প্রস্তুতি চলছে।

(জাস্ট নিউজ/জেআর/১০১৫ঘ.)