দুর্নীতি এখন জাতীয় ব্যাধিতে পরিণত হয়েছে: প্রধান বিচারপতি

দুর্নীতি এখন জাতীয় ব্যাধিতে পরিণত হয়েছে: প্রধান বিচারপতি

ঢাকা, ১০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন দুর্নীতি এখন জাতীয় ব্যাধিতে পরিণত হয়েছে যে কারণে সমাজে বৈষম্য তৈরি হওয়া ছাড়াও রাষ্ট্রীয় উন্নয়নকে ব্যাহত করছে।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে রবিবার ঢাকায় এক অনুষ্ঠানে প্রধান বিচারপতি বলেন, দুর্নীতিকে না বলে এবং দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কটের মাধ্যমে দেশকে দুর্নীতিমুক্ত করতে হবে। দুর্নীতি প্রতিরোধে দেশের তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি প্রশ্ন করেন দেশের বিদ্বান ব্যক্তিগণ লোভী হলে, দেশের নেতৃবৃন্দ ঐশ্বর্যের পেছনে ছুটলে, দেশের ব্যবসায়ীগণ অসাধু হলে, দেশের প্রশাসন এবং ন্যায়দণ্ডধারী বিচারকগণ দায়িত্বহীন হলে দেশ এবং দেশের নিপীড়িত জনগণকে কে রক্ষা করবে?

দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান ইকবাল মাহমুদ দেশের উন্নয়ন, শান্তি-শৃঙ্খলা এবং সর্বোপরি এ দেশের মানুষের কল্যাণে দুর্নীতি প্রতিরোধে সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

দিবসটি উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারা দেশে আলোচনা, র‍্যালি, সমাবেশ এবং মানব বন্ধনের মাধ্যমে দিনটি পালন করা হয়।

ঢাকায় এক মানববন্ধনে দুর্নীতিবিরোধী সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন দেশে আইনের প্রয়োগের ঘাটতির কারনে দুর্নীতি রোধ করা সম্ভব হচ্ছেনা।

(জাস্ট নিউজ/এমআই/০৯২০ঘ.)