পুলিশের ওপর আন্তর্জাতিক চাপ বাড়ছে

পুলিশের ওপর আন্তর্জাতিক চাপ বাড়ছে

ঢাকা, ১৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশের আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর ওপর জাতিসঙ্ঘ এবং যুক্তরাষ্ট্রের চাপ বাড়ছে। সরকারি ও বিরোধী দলের প্রতি বৈষম্যমূলক আচরণ না করে সমান ভূমিকা রাখতে বলা হয়েছে। বিশেষ করে বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি না করতে পুলিশ প্রশাসনসহ সরকারকে আহ্বান জানানো হয়েছে। নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিরোধী দলের নেতা-কর্মীদের কাউকে আগামী সাত দিনের মধ্যে গ্রেফতার না করতে বলা হয়েছে; তা না হলে আগামীতে রাজনৈতিক সহিংসতার জন্য দায় কে নেবে? আজ ১৬ ডিসেম্বর থেকে পুলিশ ও প্রশাসনকে এই নির্দেশ কার্যকর করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশের বিরোধী রাজনৈতিক দল তথা বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মী এবং সংসদ সদস্য প্রার্থীদের ওপর হামলা করা হচ্ছে। বিএনপির অভিযোগ সারা দেশের প্রায় ২০০ প্রার্থীর ওপর হামলা হয়েছে। অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। বিভিন্ন জেলার সংসদ নির্বাচনী এলাকায় ধানের শীষের প্রচারণায় বাধা দেয়া হয়েছে। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে বিএনপির বহু কার্যালয়ে। এমতাবস্থায় বিএনপির নেতা-কর্মীরা বিপর্যস্ত।

(জাস্ট নিউজ/এমআই/১০০৩ঘ.)