৫ কোটি টাকা নিয়ে উধাও

সেই ভূমি অধিগ্রহণ কর্মকর্তা গ্রেফতার

সেই ভূমি অধিগ্রহণ কর্মকর্তা গ্রেফতার

পিরোজপুর, ১৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : কিশোরগঞ্জে উন্নয়ন প্রকল্পের ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত পিরোজপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামকে গ্রেফতার করেছেন দুর্নীতি দমন কমিশনের সদস্যরা।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে পিরোজপুর সার্কিট হাউজের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। মো. সেতাফুল ইসলামের বিরুদ্ধে কিশোরগঞ্জে জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সরকারের ৫ কোটি টাকা আত্মসাৎ করেছে। তিনি গত ১৩ জানুয়ারি পিরোজপুরে যোগদান করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

দুর্নীতি দমন কমিশনের বরিশাল বিভাগীয় সহকারী পরিচালক মো. সিফাত উদ্দিন জানান, বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল বাদী হয়ে এ বিষয়ে কিশোরগঞ্জ সদর থানায় (কিশোরগঞ্জ মডেল থানার মামলা নং-৩১, তারিখ ১৭.০১.২০১৮) দণ্ডবিধির ৪২০/৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মো. সেতাফুল ইসলামের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশনের বরিশাল বিভাগীয় কার্যালয় ও বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত বিশেষ টিমের সদস্যরা পিরোজপুর সার্কিট হাউজের সামনে থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর মো. সেতাফুল ইসলামকে পিরোজপুর সদর থানায় রাখা হয়েছে।

উল্লেখ্য নতুন সেনানিবাস স্থাপন, পানি উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপথ বিভাগের বিভিন্ন প্রকল্পের জমি অধিগ্রহণের জন্য কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় প্রায় ৫০০ কোটি টাকা বরাদ্দ আসে। তবে সেখান থেকে পাঁচ কোটি টাকা সরিয়ে নেওয়ার অভিযোগ ওঠে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামের বিরুদ্ধে। আরও ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টা জেলা প্রশাসনের কাছে ধরা পড়েছে। জেলা হিসাবরক্ষণ অফিসে এ সংক্রান্ত হিসাবের আরও কয়েক কোটি টাকা গরমিলের জন্যও কর্তৃপক্ষ এখন ওই কর্মকর্তাকে দায়ী করছে।

(জাস্ট নিউজ/ওটি/২১১৫ঘ.)