প্রেসিডেন্ট ট্রাম্প সম্পূর্ণ সুস্থ: চিকিৎসক রনি জ্যাকসন

প্রেসিডেন্ট ট্রাম্প সম্পূর্ণ সুস্থ: চিকিৎসক রনি জ্যাকসন Photo Credit Yahoo

ওয়াশিংটন থেকে মুশফিকুল ফজল আনসারী, ১৭ জানুয়ারি (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ বলে দাবি করেছেন হোয়াইট হাউসে প্রেসিডেন্টের ব্যক্তিগত চিকিৎসক ড. রনি জ্যাকসন। প্রেসিডেন্টের মেয়াদকালে শারীরিকভাবে সুস্থ থাকবেন বলে আশা করছেন এই চিকিৎসক।

মঙ্গলবার স্থানীয় সময় বেলা ৩ টায় প্রেসিডেন্টের চিকিৎসক রনি জ্যাকসনকে নিয়ে ব্রিফিং রুমে হাজির হন প্রেস সেক্রেটারি সারা সেন্ডারস। ড. জ্যাকসন জনাকীর্ণ এই সংবাদ সম্মেলনে তুলে ধরেন স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট। এসময় ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য ‘এক্সিলেন্ট’ বলে মন্তব্য করেন তিনি।

ড. রনি জ্যাকসন জানান, ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার ট্রাম্পের ওজন ২৩৯ পাউন্ড। কলেস্টরেল লেবেল ২৩৩ আর প্রতি মিনিটে হৃদ স্পন্দন ৬৮ মাত্রার। মাত্র ৩ টি ওষুধ সেবন করেন তিনি। টাইমজোন সমন্বয় করতে নেন ঘুমের ওষুধ। ট্রাম্পের ঘুমের মাত্রা কম। ৪ থেকে ৫ ঘন্টা ঘুমান বলেও জানান ড. জ্যাকসন।

ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার দাবিতে যখন সোচ্চার সামালোচকরা তখনই এই স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হলো। চলতি মাসের শুরুর দিকে তাকে নিয়ে লেখা ‘ফায়ার এন্ড ফিউরি’ বইয়ে অবশিষ্ট মেয়াদ পর্যন্ত দায়িত্ব পালনে তার শারীরিক যোগ্যতা নিয়ে সন্দেহের প্রেক্ষিতে স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজনীয়তা ব্যাপকতা লাভ করে।

প্রায় ঘন্টাকাল ব্যাপি প্রেসিডেন্টের স্বাস্থ্য সম্পর্কিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন যুক্তরাষ্ট্র নেভির এই রিয়ারএডমিরাল ড. রনি জ্যাকসন। প্রেসিডেন্ট বুশ ও ওবামা দম্পতিরও চিকিৎসক হিসাবে দায়িত্ব পালন করেছেন তিনি।

(জাস্ট নিউজ/প্রতিনিধি/ওটি/২১২৭ঘ.)