আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০টায়

আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০টায়

 

ঢাকা, ২০ জানুয়রি (জাস্ট নিউজ) : এবাদত বন্দেগি, ধর্মীয় আলোচনা আর তাবলিগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ নদের তীরে চলছে বিশ্ব ইস্তেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন। আজ দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে আমবয়ান শুরু হয়।

এদিকে গত রাতে ইজতেমা ময়দানে দুজন মুসুল্লির মৃত্যু হয়। আগামীকাল রবিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত শুরু হবে বলে জানিয়েছে পুলিশ প্রশাসন। আর এর মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা।

ফজরের নামাজের পর থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে শুরু হয় তসবি তাহলিলসহ তাবলিগের ছয় তাশকিলের বয়ান। বয়ান করেন বাংলাদেশের মাওলানা মো. হোসেন।

ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিরা বলেন, আল্লাহ যেন আমাদের দেশকে, মুসলিম জাতিকে রহমত দান করেন। ঈমান আমল বোঝার জন্য আল্লাহর রাস্তায় বের হতে হবে। মুসল্লিদের অনেকেই আগামীতে চিল্লায় যাওয়ার ইচ্ছে পোষণ করেছেন। এ ছাড়া ইজতেমার আয়োজন নিয়েও তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে আজও আসছেন অনেক মুসল্লি। আর আগে থেকেই অবস্থান করছেন কয়েক লাখ মুসল্লি। ইসলামের আমল, আকিদা ও জামাত গঠন এবং চিল্লাবন্দি হয়ে দ্বিনের দাওয়াত ছড়িয়ে দেওয়ার বিষয়ে তারা আলোচনায় অংশ নেন। সেই সঙ্গে দেশ ও মানুষের জন্য প্রার্থনা করবেন বলে জানান মুসল্লিরা।

আগামীকালের আখেরি মোনাজাত উপলক্ষে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। রেলওয়ে বিভাগ আখেরি মোনাজাতের অতিরিক্ত মুসল্লির চাপ সামলাতে টঙ্গী স্টেশনে অতিরিক্ত ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা নিয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মো. হারুন-অর-রশীদ জানান, আগামীকাল রবিবার আখেরি মোনাজাত শুরু হবে সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টার মধ্যে। এ জন্য রোববার ভোররাত থেকে শুরু করে মোনাজাত শেষ হওয়া পর্যন্ত এয়ারপোর্ট থেকে জয়দবেপুর চৌরাস্তা এবং আব্দুল্লাহপুর থেকে বাইপাস পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে ।

বিশ্ব ইজতেমায় মুসুল্লিদের কেনাকাটার জন্য ইজতেমার আশপাশে গড়ে উঠেছে কয়েকশ দোকান। সেইসঙ্গে মুসুল্লিদের স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য সরকারি হাসপাতালের পাশাপাশি পরিচালিত হচ্ছে ৫০টির মতো ফ্রি মেডিক্যাল ক্যাম্প।

(জাস্ট নিউজ/জেআর/১৫০৮ঘ.)