হাওরে জলাবদ্ধতা নিরসন

‘সরকার ব্যর্থ হলে বিএনপিই দাবি পূরণ করবে’

‘সরকার ব্যর্থ হলে বিএনপিই দাবি পূরণ করবে’

ঢাকা, ২২ জানুয়ারি (জাস্ট নিউজ) : অপরিকল্পিত রাস্তাঘাট নির্মাণ ও বিভিন্ন প্রকল্পের কোটি কোটি টাকা লুটপাট বন্ধ করে অবিলম্বে হাওরের জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নিতে হবে। হাওর বাঁচলে দেশ বাঁচবে, না হলে দেশের জন্য বড় সংকট তৈরি হবে বলে মন্তব্য করেছেন ভাটি বাংলা জাতীয়তাবাদী ফোরামের নেতারা।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জলাবদ্ধতা দূর কর, কৃষক বাঁচাও’ স্লোগানে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, হাওর এলাকার এই অবস্থার কারণে আজ আমরা ভীত। কিছু মানুষের স্বার্থের জন্য আজ কোটি কোটি মানুষের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। সরকারের ভ্রান্তনীতি, যেখানে যা করতে চায় সেখানেই চুরি ডাকাতি হয়।

অনিয়মের জন্য বাঁধ ভেঙ্গে ফসল নষ্ট হয়ে যায়। জলাবদ্ধতার সৃষ্টি হয়। তাই অবিলম্বে হাওরের জলাবদ্ধতা নিরসনে সরকারকে স্থায়ী ব্যবস্থা নিতে হবে। আর যদি সরকার এই সমস্যা সমাধানে ব্যর্থ হয় তবে আগামীতে বিএনপি সরকারই ভাটি এলাকার মানুষের দাবি পূরণ করবে।

মানববন্ধনের সভাপতি ড. সাখায়াত হোসেন জীবন বলেন, নদী-খাল পুনঃখনন না করে যত্রতত্র রাস্তাঘাট নির্মাণের জন্য আজ এই অবস্থা। আগাম বন্যায় গত বছর ফসল নষ্ট হয়েছে। এবছরও বীজ বপনের কোন উপায় নাই। কারণ হেক্টরের পর হেক্টর জমিতে পানি জমে আছে। তাই কোটি কোটি মানুষ ও কৃষকদের বাঁচার কথা চিন্তা করে জলাবদ্ধতা নিরসনের ব্যবস্থা করতে হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. ফজলুর রহমান বলেন, হাওর থেকে পানি নামছে না। ভাটি এলাকা বাঁচাতে হবে। তা না হলে আগামীতে ১৩০ টাকা দরে চাল কিনতে হবে। তিনি বলেন, এই সরকার জনগনের নির্বাচিত সরকার নয়, তাই তারা জনগনের দুঃখ কষ্ট বুঝে কোন ব্যবস্থা নেয় না।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন, সহ-সভাপতি ওয়াকিপুর রহমান গিলমান, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল ও ময়মনসিংহ বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু সালেহ প্রিন্স প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৪৪৪ঘ.)