সাংবাদিককে পৌর মেয়রের হত্যার হুমকি

সাংবাদিককে পৌর মেয়রের হত্যার হুমকি

ঠাকুরগাঁও, ২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ঠাকুরগাঁওয়ে সংবাদ প্রকাশের জের ধরে এক সাংবাদিককে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে রাণীশংকৈল উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আলমগীর সরকারের বিরুদ্ধে। তবে মেয়র আলমগীর সাংবাদিককে ‘গালিগালাজ’ করার কথা স্বীকার করলেও হত্যার হুমকির কথা অস্বীকার করেছেন।

‘প্রতিদিনের সংবাদ’ পত্রিকার রাণীশংকৈল প্রতিনিধি খুরশিদ আলম শাওন জানান, বৃহস্পতিবার বিকালে মোবাইল ফোনে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। মেয়রের সঙ্গে শাওনের কথোপকথনের ভয়েস রেকর্ডে শোনা যায়, মেয়র বলছেন-‘তোকে কাটে ফালায় দিবো।’

বিএন উচ্চবিদ্যালয় থেকে খুনিয়ার দিঘি পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তায় নিম্নমানের ইট দিয়ে কাজ চলছে জানিয়ে ২৮ জানুয়ারি সংবাদটি প্রকাশিত হয়। কেন এই সংবাদ প্রকাশ করা হয়েছে এ প্রসঙ্গ তুলে মেয়র ওই সাংবাদিককে গালাগাল করেন ও হুমকি দেন।

শাওন বলেন, মেয়র আলমগীর আমাকে বাবা-মা তুলে গালাগাল করার পাশাপাশি হাত-পা ভেঙে হত্যার হুমকি দিয়েছেন। এর আগেও মেয়র আলমগীর এক সাংবাদিককে মারধর করেছিলেন। সে ঘটনায় আদালতে মামলা হয়েছিল। আর কোনও সাংবাদিককে লাঞ্ছিত করবেন না বলে মুচলেকা দিয়ে সে যাত্রায় রেহাই পান।

হুমকির ঘটনায় শাওন রাণীশংকৈল থানায় জিডি করেছেন।

তবে মেয়র আলমগীর বলেন, সাংবাদিক শাওন ‘জাইকার রাস্তার কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ’ তুলে সংবাদ প্রকাশ করেছেন, যা সম্পূর্ণ মিথ্যা। এ জন্য আমি তাকে ফোন দিয়ে গালিগালাজ করেছি। হত্যার হুমকি দেইনি।

রাণীশংকৈল থানার ওসি মো. আব্দুল মান্নান বলেন, এ ব্যাপারে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিককে প্রাণনাশের হুমকির ঘটনায় উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকরা। রাণীশংকৈল প্রেসক্লাবের সভাপতি মোবারক আলী বলেন, মেয়র আলমগীর সরকার পত্রিকায় প্রতিবাদ দিতে পারতেন। তা না করে তিনি সাংবাদিককে ফোন করে হত্যার হুমকি দিয়েছেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি মনসুর আলী, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের (আরজেএফ) সভাপতি জাকির মোস্তাফিজ মিলু, ঠাকুরগাঁও টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজ আমিন সরকার,বিডি নিউজ জেলা প্রতিনিধি শাকিল আহমেদসহ জেলার অন্য সাংবাদিকরা এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। তারা মেয়র আলমগীরের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ারও দাবি জানান।

(জাস্ট নিউজ/ওটি/১০৩৮ঘ.)