সাতছড়িতে র‌্যাবের অভিযান

সাতছড়িতে র‌্যাবের অভিযান

হবিগঞ্জ, ৩ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়িতে উদ্যানের গহীনে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব)। বনের মধ্যে অস্ত্র রয়েছে এমন তথ্য পেয়ে শুক্রবার সন্ধ্যা থেকে অভিযান চালানো শুরু হয় বলে র‍্যাব-৯ এর পক্ষ থেকে এক ক্ষুদেবার্তায় এ তথ্য জানানো হয়।

রাত ১০টার দিকে র‍্যাব-৯ এর মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, অস্ত্রের সন্ধান পেয়ে সাতছড়িতে শুক্রবার সন্ধ্যা থেকে অভিযান শুরু হয়েছে। কিন্তু সেখানে নেটওয়ার্ক না থাকায় অভিযানের সর্বশেষ অবস্থা জানা যাচ্ছে না। শনিবার এ অভিযানের ব্যাপারে ব্রিফ করা হবে বলে জানান তিনি।

এর আগে ২০১৪ সালের ৩ জুন সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ পেয়েছিল র‍্যাব। একই বছরের ২৯ আগস্ট, ২ ও ১৭ সেপ্টেম্বর এবং ১৬ অক্টোবরও অভিযান চালিয়ে অস্ত্র গোলাবারুদ পেয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া ২০১৬ সালের ১৫ জুন সেখানে আবারো অভিযান চালানো হলেও সেবার কিছু পায়নি র‍্যাব।

ভারতের ত্রিপুরা রাজ্যের সীমান্তবর্তী সাতছড়িতে এসব অভিযানের সময় বিপুল পরিমাণ মর্টার সেল, রকেট লাঞ্চার, মেশিনগানসহ গোলাবারুদ উদ্ধার করে র‍্যাব। এমনকি সেখানে পাহাড়ে বাংকারের অস্তিত্ব পাওয়া গিয়েছিল। এসব অস্ত্র গোলা বারুদ বিচ্ছিন্নতাবাদী কোন গ্রুপের বলে ধারণা করেছিল র‍্যাব।

(জাস্ট নিউজ/ওটি/১০৩৮ঘ.)