কনস্টেবল নিয়োগ পরীক্ষাতেও ‘প্রক্সি’

কনস্টেবল নিয়োগ পরীক্ষাতেও ‘প্রক্সি’

চাঁপাইনবাবগঞ্জ, ৫ মার্চ (জাস্ট নিউজ) : বিশ্ববিদ্যালয়ে ভর্তি বা ব্যাংকে নিয়োগ পরীক্ষার মতো পুলিশে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষাতেও জালিয়াতির প্রমাণ মিলেছে চাঁপাইনবাবগঞ্জে। লিখিত পরীক্ষায় অস্বাভাবিক নম্বর পাওয়ার পর মৌখিক পরীক্ষায় দুই জনের হাতের লেখা মেলানোর পর ধরা পড়েন দুই জন। এই দুই জনের পাশাপাশি ধরা পড়েছে ছয় জন দালালও।

সোমবার বিকালে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মৌজাহিদুল ইসলাম।

গ্রেপ্তার আটজন হলেন: শিবগঞ্জ উপজেলার ফুলচান সিংহ, আমীন আলী ও দালাল চক্রের সদস্য মনিরুল ইসলাম, আব্দুস সালাম, তাজেরুল বেগম, আনোয়ার হোসেন এবং রংপুর জেলার পীরগঞ্জ থানার সাহাপুর গ্রামের সেতু মণ্ডল ও শেরপুর জেলার নকলা থানার পাঠাকাটা গ্রামের মোকারম হোসেন।

পুলিশ সুপার জানান, আগের দিন রবিবার জেলায় কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষা হয়। পরীক্ষায় তৃতীয় স্থান অধিকার করা ফুলচান ও সপ্তম স্থান অধিকারী আমিন আলীর নম্বর দেখে ভাইভা বোর্ডে সন্দেহ হয়। পরে মূল লিখিত পরীক্ষার খাতার সাথে তাদের হাতের লেখা না মেলায় দুই জনকে আটক করা হয়।

পরে গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে এই দুই জন জানান, ছবি পাল্টে ও পুলিশ সুপারের সই জাল করে অন্যকে দিয়ে লিখিত পরীক্ষা দেওয়ান এই দুই জন। পরে তাদের তথ্যের ভিত্তিতে আরো ছয় দালালকে গ্রেপ্তার করা হয়।

আটক ছয় জনের মধ্যে তাজেরুল বেগমের কাছ থেকে ১০ লাখ ও আনোয়ার হোসেনের কাছ থেকে পাঁচ লাখ টাকা জব্দ করা হয়। এ ঘটনায় সদর মডেল থানায় মামলা করা হয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষার সময়ও ছয় জন ভুয়া পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয় বলেও জানান পুলিশ সুপার।

(জাস্ট নিউজ/একে/২১৩০ঘ.)