আহত শাহরিন ঝুঁকিমুক্ত, চিকিৎসা চলছে ঢামেকে

আহত শাহরিন ঝুঁকিমুক্ত, চিকিৎসা চলছে ঢামেকে

ঢাকা, ১৫ মার্চ (জাস্ট নিউজ) : কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২৯ বছর বয়সী এই নারীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের (আইসিইউ’র) ৫ নম্বর বেডে রাখা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ৫টা ৫ মিনিটে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর আগেই সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিল কর্তৃপক্ষ।

চিকিৎসক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের জানিয়েছেন- শাহরিন আহমেদ সুস্থ আছেন, ভালো আছেন। তিনি ঝুঁকিমুক্ত। তার শরীরের মাত্র ৫ শতাংশ পুড়েছে। তবে পায়ে আঘাত রয়েছে। কিছুক্ষণের মধ্যে ড্রেসিং করা হবে। তার পর জানা যাবে অপারেশন লাগবে কিনা।

বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে বৃহস্পতিবার বিকাল ৩টা ৪৮ মিনিটে কাঠমান্ডু থেকে ফেরেন শাহরিন। তার সঙ্গে তার দুই ভাইও রয়েছেন। শাহরিনকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বার্ন ইউনিটের একটি দল আগে থেকেই সেখানে অপেক্ষা করছিলেন।

বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল বিমানবন্দরে বলেন, আমরা শুনেছি রোগীর প্রায় ৫০ শতাংশ পুড়ে গেছে। পায়েও আঘাত আছে। তার জন্য শতভাগ প্রস্তুতি আমাদের রয়েছে।

সোমবার কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি। কাঠমান্ডুর হাসপাতালে চিকিৎসা নেওয়া বাকি ১০ বাংলাদেশির মধ্যে স্কুল শিক্ষক শাহরিনই প্রথম দেশে ফিরলেন। তিনি কাঠমান্ডু মেডিকেল কলেজে ভর্তি ছিলেন।

(জাস্ট নিউজ/একে/২০০৪ঘ.)