নিখোঁজ আইনজীবীর ‘রক্তমাখা’ শার্ট উদ্ধার!

নিখোঁজ আইনজীবীর ‘রক্তমাখা’ শার্ট উদ্ধার!

ঢাকা, ৩ এপ্রিল (জাস্ট নিউজ) : পাঁচ দিন ধরে নিখোঁজ রংপুরের আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিকের বাড়ির পাশের ডোবায় তল্লাশি চালাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। তল্লাশির সময় একটি ‘রক্তমাখা’ শার্ট উদ্ধার হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। এ ব্যাপারে রথীশের ছোট ভাই সাংবাদিক সুশান্ত ভৌমিকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটা গুজব।

ওদিকে, রংপুর কোতয়ালী থানার ওসি বাবুল জানান, তল্লাশির সময় একটি শার্ট পাওয়া গেছে। শার্টের মধ্যে লালচে দাগ আছে। তবে সেটি রক্তের দাগ কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, রংপুরের বিশেষ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক জাপানি নাগরিক কুনিও হোশি ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় সরকার পক্ষের প্রধান আইনজীবীর ভূমিকা পালন করছিলেন। এছাড়াও তিনি একটি যুদ্ধাপরাধ মামলার সাক্ষী।

নিখোঁজ রথীশ চন্দ্রের চাচাতো ভাই রতন ভৌমিক জানান, গত শুক্রবার সকাল সাড়ে ৬টায় অ্যাড. রথীশ বাসা থেকে বের হয়ে যায়। এরপর তার মোবাইল বন্ধ পাওয়া যায়। তার পর থেকে এখনও তিনি নিখোঁজ। পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো তার সন্ধান মেলেনি। এদিকে প্রশাসনের পক্ষ থেকে পুলিশ, পিবিআই, র‌্যাব, গোয়েন্দা সিআইডিসহ বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার রহস্য উদ্ঘাটনের বিভিন্ন টিম করে কাজ করে যাচ্ছে। রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনার নিখোঁজের ঘটনায় অচিরেই চমক দেয়া হবে বলে গণমাধ্যমকে জানান রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান। তিনি বলেন, ইতোমধ্যে ৯ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। তদন্তের স্বার্থে এর বেশি আর কিছু বলা যাচ্ছে না। তবে আশাকরি রহস্য উদ্ঘাটন করে আপনাদেরকে জানাতে পারবো।

আইন শৃঙ্খলা রক্ষাকারী এ্যাড. রথীশ নিখোঁজের ঘটনায় প্রাথমিকভাবে কারো সাথে ব্যক্তিগত বিরোধ, পারিবারিক বিরোধ ও দেবত্তোর সম্পত্তি বিরোধসহ ৩টি বিষয়ের উপর বেশি গুরুত্ব দিচ্ছে। দফায় দফায় কোতয়ালী পুলিশ, ডিবি, পিবিআই, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ্যাড. রথীশের স্ত্রী স্নিগ্ধা ভৌমিকসহ পরিবারের অন্যান্যদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে।

এদিকে, এ্যাড. রথীশের সন্ধানের দাবীতে মঙ্গলবার রংপুর প্রেসক্লাবের সামনে গণ অনশন কর্মসূচী পালন করেছে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, ক্ষত্রিয় সমিতিসহ বিভিন্ন সংগঠন। তাদের এই গণ অনশনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন। এছাড়াও মাহিগঞ্জ বাজারে এলাকাবাসীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে রথীশ চন্দ্র ভৌমিকের সন্ধানের দাবীতে মানববন্ধন-সমাবেশ কর্মসূচী পালন করেছে। সূত্র: মানবজমিন

(জাস্ট নিউজ/একে/২১২০ঘ.)