খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাসপাতালের বাইরে বিক্ষোভ, আটক ৫

খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাসপাতালের বাইরে বিক্ষোভ, আটক ৫

ঢাকা, এপ্রিল ৭ (জাস্ট নিউজ): সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএসএমএমইউ হাসপাতালের বাইরে বিক্ষোভ করছে উপস্থিত জনতা এবং দলটির নেতাকর্মীরা। সেখান থেকে পাঁচজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

তাৎক্ষনিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার সময় তাঁর মুক্তির দাবিতে স্লোগান দিতে শোনা যায় বিক্ষোভকারীদের।তারা অবিলম্বে গণতন্ত্রের আপোষহীন নেত্রী এবং সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যমূলক মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এর আগে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পৌঁছআন কারারুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার সকাল সাড়ে ১১টায় তিনি সেখানে পৌঁছান। এর আগে সোয়া ১১টায় তিনি নাজিমউদ্দিন রোড়ের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে রওনা করেন। এসময় খালেদা জিয়া চশমা ও সাদা রঙের ফুল তোলা শাড়ি পরিহিত ছিলেন।

তাকে বহনকারী গাড়ি ভেতরে ঢুকার পর হাসপাতালের মেইন গেট বন্ধ করে দেয়া হয়। হাসপাতালে পৌঁছানোর পর খালেদা জিয়ার জন্য ভিআইপি কেবিন ব্লকের সিঁড়ির গোড়ায় ট্রলি টাইপ হুইল চেয়ার আনা হয়েছিল কিন্তু তিনি তা ব্যবহারে না করেন এবং হেঁটেই লিফট পর্যন্ত যান।

পরে ১৯ নম্বর লিফট দিয়ে ৫১২ নম্বর কেবিনে নিয়ে যাওয়া হয় তাকে। এখানে খালেদা জিয়াকে এক্সরে, সিটি স্ক্যান ও এমআরআই করা হতে পারে। এক্সরে ও আল্টাসোনগ্রাফি করানোর জন্য রেডিওলোজী এন্ড ইমেজিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এনায়েত করিমের নেতৃত্বে একটি টিম কাজ করবে। হাসপাতালের ভেতরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা উপস্থিত রয়েছেন।

(জাস্ট নিউজ/জিএস/১৩০০ঘ)