নেপালে বিমান দুর্ঘটনায় আহত শাহরীন পুরোপুরি সুস্থ, বাসায় ফিরেছেন

নেপালে বিমান দুর্ঘটনায় আহত শাহরীন পুরোপুরি সুস্থ, বাসায় ফিরেছেন

ঢাকা, ৮ এপ্রিল (জাস্ট নিউজ) : নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় আহত শাহরীন আহমেদ দুই সপ্তাহেরও বেশি সময় হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে পুরোপুরি সেরে উঠেছেন। তাকে রবিবার ছাড়পত্র দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ।

ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক এবং বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. সামন্তলাল সেন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সকাল ১০টার দিকে শাহরীনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

গত ২১ মার্চ ঢামেকে শাহরীনের অস্ত্রোপচার হয়। পরে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। শাহরীনের ঊরু থেকে নিয়ে শরীরের ক্ষত জায়গায় পুরোপুরি নতুনভাবে চামড়া প্রতিস্থাপন করা হয়।

বিমান দুর্ঘটনার তিন দিন পর ১৫ মার্চ বিকেলে শাহরীনকে নেপাল থেকে ঢাকায় নিয়ে আসার হয়। তার শরীরের ৫ শতাংশ পুড়ে গিয়েছিল।

প্রসঙ্গত, গত ১২ মার্চ কাঠমান্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার বিমান। এ সময় ক্রু ও যাত্রীসহ মোট ৭১ জন আরোহী ছিল বিমানে। এদের মধ্যে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন। আহতদের মধ্যে শাহরীনের অবস্থা শঙ্কটাপন্ন ছিল।

(জাস্ট নিউজ/জেআর/১২৫৫ঘ.)