‘আমার সাম‌নে আমা‌র ছে‌লে‌দের ওপর টিয়ার‌শেল ছুঁড়‌লেন– এ কী কর‌লেন?’

‘আমার সাম‌নে আমা‌র ছে‌লে‌দের ওপর টিয়ার‌শেল ছুঁড়‌লেন– এ কী কর‌লেন?’

ঢাকা, ৯ এপ্রিল (জাস্ট নিউজ) : আমার সাম‌নে আমার ছে‌লে‌দের ওপর টিয়ার‌শের ছুড়‌লেন- এ‌ কী কর‌লেন?

সোমবার সকা‌লে আন্দোলনরত শিক্ষার্থী‌দের ওপর টিয়ার‌শেল নি‌ক্ষেপকা‌লে পুলি‌শের উদ্দেশে এ কথা বল‌লেন ঢা‌কা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হ‌লের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. আইনুল ইসলাম। এ সময় পু‌লিশ‌কে মারধর কর‌তে নি‌ষেধ করেন তি‌নি।

এ বিষ‌য়ে জান‌তে চাই‌লে অধ্যাপক মো. আইনুল ইসলাম ব‌লেন, পু‌লিশ শিক্ষার্থী‌দের স‌রে যে‌তে বল‌লে তারা যায়‌নি। প‌রে তারা তা‌দের ধাওয়া এবং টিয়ার‌শেল নি‌ক্ষেপ কর‌লে আমি তা‌দের নি‌ষেধ ক‌রি। কিন্তু পু‌লিশ জানায় তারা তা‌দের উর্ধ্বতন কর্তৃপ‌ক্ষের নি‌র্দে‌শে তা ক‌রে‌ছে।

এদিকে, ‌শিক্ষার্থী‌দের ওপর পু‌লি‌শের হামলায় প্রতি‌ক্রিয়া ব্যক্ত ক‌রে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের সহকারী অধ্যাপক এবং বিজয় একাত্তর হ‌লের আবা‌সিক শিক্ষক খা‌লিদ হাসান তার ফেসবুক টাইমলাই‌নে লি‌খেছেন, ‘আমার প্রশ্ন একটাই, আমা‌দের ছে‌লেদের গা‌য়ে পু‌লিশ হাত তুল‌লে কেন?’

এদিকে, ঢা‌বি শিক্ষক আইনুল ইসলা‌মের এ ধর‌নের পদ‌ক্ষে‌পের জন্য সামা‌জিক মাধ্য‌মে তা‌কে নি‌য়ে শিক্ষার্থী‌দের ব্যাপক বন্দনা শুরু হ‌য়ে‌ছে। শিক্ষর্থীরা তা‌কে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের শামসু‌জ্জোহা হি‌সে‌বে আখ্যা‌য়িত ক‌রেন।

সালমা শ‌রিফ এক শিক্ষার্থী তার টাইমলাই‌নে লি‌খছেন, শামসুজ্জামান স্যার, আপ‌নি শহীদ হ‌য়ে‌ছেন মারা যান। আপ‌নি আজও আছেন আমা‌দের শিক্ষক‌দের মা‌ঝে।

উল্লেখ্য, ১৯৬৯-এর গণ অভ্যুত্থা‌নে রাজশাহী বিশ্ববিদ্যাল‌য়ের প্রক্টর থাকাকা‌লে আইয়ুব বিরোধী আন্দোলনকা‌লে শিক্ষার্থী‌দের রক্ষা কর‌তে গি‌য়ে শহীদ হন অধ্যাপক ড. শামসু‌জ্জোহা।

(জাস্ট নিউজ/এমআই/২০৫৪ঘ.)