ঢাবির হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভ

ঢাবির হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভ

ঢাকা, ২০ এপ্রিল (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে মাঝরাতে ৩ ছাত্রীকে বের করে দিয়েছেন হলের প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমান। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার সারাদেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে বিক্ষোভ কর্মসূচি পালনের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে সুফিয়া কামাল হলের সামনে উপস্থিত হয়ে এই কর্মসূচির ঘোষণা দেন। এ সময় তিনি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নুরুল হক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো প্রকার তদন্ত ছাড়াই রাতের আঁধারে হল থেকে ছাত্রীদের বের করে দিয়েছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আন্দোলনকারীদের নিরাপত্তার দাবি জানিয়েছিলাম। কিন্তু প্রশাসন আশ্বাস ভঙ্গ করে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা হল প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমানের পদত্যাগের দাবি জানাচ্ছি।

এর আগে রাত ১০টায় সাবিতা রেজওয়ানা রহমান ছাত্রীদের ডেকে নিয়ে ১০ এপ্রিল কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে হল শাখা ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশার ওপর হামলাকারীদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করেন। এতে কয়েকজন ছাত্রী উত্তেজিত হয়ে হল থেকে বেরিয়ে আসতে চাইলে তিনি তাদের মোবাইলে কেড়ে নেন ও মামলার ভয়ভীতি দেখান। এরপর রাত ১১ থেকে সাড়ে ১২টার মধ্যে অন্তি, রিমি ও শারমিন নামে তিন শিক্ষার্থীকে হল থেকে বের করে দেন প্রভোস্ট। পরে স্বজনরা হলের গেট থেকে তাদের নিয়ে যান।

(জাস্ট নিউজ/এমআই/১০২৬ঘ.)