খুলনায় মহিলা পুলিশ দিয়ে মহিলা এজেন্টদের হুমকি দেয়া হচ্ছে: বিএনপি

খুলনায় মহিলা পুলিশ দিয়ে মহিলা এজেন্টদের হুমকি দেয়া হচ্ছে: বিএনপি

ঢাকা, ১৩ মে (জাস্ট নিউজ) : খুলনা সিটি নির্বাচনে বিএনপির এজেন্টদের পুলিশ দিয়ে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রবিবার বিকেলে নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

তিনি বলেন, প্রচারণায় নেতাকর্মীদের বাধা দেয়া হচ্ছে। প্রতিদিনই গ্রেফতার করা হচ্ছে নেতাকর্মীদের। মহিলা এজেন্টদের মহিলা পুলিশ দিয়ে হুমকি দেয়া হচ্ছে। ২৪ নম্বর ওয়ার্ড এর নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে। ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির নির্বাচনী অফিসে আওয়ামী লীগের লোকেরা তালাবদ্ধ করে রেখেছে। দিন যতো যাচ্ছে ততোই গ্রেফতারের পরিমাণ বাড়ছে। নেতাকর্মীদের মধ্যে ভয়ভীতি ছড়ানো হচ্ছে।

তিনি কমিশনের কাছে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির দাবি জানিয়েছেন বলেও জানান সাংবাদিকদের।

বিকেল ৪টা ৫০ মিনিটে সিইসির সভাকক্ষে এই বৈঠক শুরু হয়। এই বৈঠকে বিএনপির প্রতিনিধিদলে নেতৃত্ব দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সঙ্গে ছিলেন ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বৈঠকে সিইসি কে এম নুরুল হুদাসহ আরো চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। এ ছাড়া নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদও উপস্থিত আছেন।

এর আগেও বেশ কয়েকবার নির্বাচন কমিশনে গিয়ে সিইসির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। সেসব বৈঠকে নিজেদের অভিযোগ ও দাবিগুলো কমিশনকে জানায় তারা। সেসব দাবির উল্লেখযোগ্য ছিল, ভোটের আগে খুলনা মহানগর পুলিশ (কেএমপি) কমিশনারকে প্রত্যাহার ও সুষ্ঠু ভোটের জন্য সেনাবাহিনী মোতায়েন। যদিও বিএনপির প্রধান দুই দাবি নাকচ করে দিয়েছে কমিশন।

(জাস্ট নিউজ/জেআর/২০৫৪ঘ.)