কুটির নির্মাণ কৌশলীর বিরুদ্ধে ক্রেতাদের রিহ্যাবে অভিযোগ

কুটির নির্মাণ কৌশলীর বিরুদ্ধে ক্রেতাদের রিহ্যাবে অভিযোগ

ঢাকা, ৩ জুন (জাস্ট নিউজ) : ৭ তলা একটি বিল্ডিং এর কাজ ২০১১ সালে শুরু করে অদ্যবদি শেষ করতে পারেনি রিহ্যাবের মেম্বার কুটির নির্মাণ কৌশলী লিঃ। তাই এর ভুক্তভোগী ক্রেতারা কোম্পানীটির বিরুদ্ধে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশনের অভিভাবক সংস্থা রিহ্যাবে অভিযোগ দায়ের করেছেন। রিহ্যাবে কোম্পানীটির নিবন্ধন নম্বর ১১১৯/২০১১।

ক্রেতাদের অভিযোগ, কুটির নির্মাণ কৌশলী তাদের মিরপুর সেনপাড়ার ২৫৪/১/এ এবং ২৫৪/১/বি হোল্ডিং এ অবস্থিত ‘আঁচল’ এপার্টমেন্ট প্রজেক্টের সমুদয় অর্থ নিয়ে ফ্ল্যাট রেজিস্ট্রেশন করে দিলেও তা হস্তান্তরের ক্ষেত্রে নানান টালবাহানা করছে। ফ্ল্যাট বসবাসের উপযোগী করার জন্য যে ইউটিলিটি কানেকশন দরকার তার ব্যবস্থা আজও সম্পন্ন করতে পারেনি, অথচ প্রায় ১ বছরেরও বেশী সময় আগে ফ্ল্যাট রেজিস্ট্রেশন হয়ে গেছে।

এখনো প্রজেক্টের গ্যাস, ইলেকট্রিশিটি, সাবস্টেশন, জেনারেটর, লিফট, গ্যারেজসহ অনেক কাজ শেষ হয়নি। কিছু কাজের শেষ মুহূর্তে এসে দিনের পর দিন তাদের গাফিলতির কারনে আটকে আছে। এই ব্যাপারে বারবার ক্রেতাদের তাগাদা স্বত্বেও তারা কোনো কার্যকর উদ্যোগ নিচ্ছে না। ফলে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও ব্যক্তিগত লোন নিয়ে ফ্ল্যাট কিনে চরম বিপদে রয়েছেন এর ক্রেতারা।

এ ব্যাপারে সবচেয়ে অসহযোগিতা করছেন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহমুদুল হাসান। তিনি এখন ক্রেতাদের কোন ফোনও রিসিভ করেন না বলে জানা গেছে। ক্রেতাদের অভিযোগ, গত ৩১ ডিসেম্বর, ২০১৭ তারিখে তারা মাহমুদুল হাসানের সাথে দেখা করার জন্য তার বনানীর অফিসে গেলে তিনি তাদেরকে দুই ঘন্টা বসিয়ে রেখে ফ্ল্যাট ক্রেতাদের সাথে দেখা করেননি। এই ব্যাপারে তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে জমির মালিকদের দুইজন অংশীদার, এদের মধ্যে একজনের স্বামী কুটির নির্মান কৌশলী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহমুদুল হাসানের বন্ধু। জমির মালিকদের প্রজেক্ট শেষ হওয়ার পূর্বেই আগের ইউটিলিটি কানেকশন নিয়ে ডেভলপার ফ্ল্যাটে বসবাসের সুযোগ করে দেয়। কিন্তু একজন অংশীদারের সাথে চুক্তি অনুযায়ী পুরো টাকা পরিশোধ না করায় সে এখন কাউকে ফ্ল্যাটে প্রবেশ করতে দিচ্ছেনা।

এমতাবস্থায় ফ্ল্যাট মালিকরা উপায়ন্তর না পেয়ে গত ২ মে সৈয়দ মাহমুদুল হাসানের ক্যান্টনমেন্টের মইনুল রোডের বাসায় যায় এবং তাকে জমির মালিকের সাথে ফয়সালা করে ফ্ল্যাট বসবাসের উপযোগী করে হস্তান্তরের দাবি জানান। কিন্তু মাহমুদুল হাসান বলেন, তিনি নিজে জমির মালিকের সাথে কোন আপোষ-রফায় বসবেন না। তিনি ফ্ল্যাট মালিকদেরকে জমির মালিকের বিরুদ্ধে লিগ্যাল এ্যাকশনে যাওয়ার জন্য বলেন। তিনি জানান, ফ্ল্যাট রেজিস্ট্রেশন করে দেয়া হয়েছে এখন আর তার কোন দায়-দায়িত্ব নেই। তাই ভুক্তভোগী ক্রেতার বাধ্য হয়েই গত ১৫ মে রিহ্যাবে উক্ত কোম্পানী এবং এর মালিকের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ফ্ল্যাট মালিক জনাব তারেক আজিজ জানান, আমি গত ৩০ এপ্রিল আমার মালামালসহ ফ্ল্যাটে উঠতে গেলে জমির মালিক ফ্ল্যাটে উঠতে দেয়নি, সারাদিন আমার মালামাল বৃষ্টিতে ভিজেছে, আমার মা, বোনসহ আমি বৃষ্টিতে ভিজেছি পরে ঐ দিন আরেকটি বাসা ভাড়া করে আমাকে অন্য বাসায় উঠতে হয়েছে। এতে আমি আর্থিক ও মানসিক ক্ষতির সম্মুক্ষিণ হয়েছি। ডেভলপার কোম্পানী জমির মালিকের পাওনা পরিশোধ না করায় তারা কাউকে ফ্ল্যাটে উঠতে দিচ্ছেনা। এই ব্যাপারে তারা কোন কার্যকর পদক্ষেপও নিচ্ছে না। অথচ ডিবিএইচ থেকে লোন নিয়ে আমাকে প্রতিমাসে ইন্টারেস্ট দিতে হচ্ছে।

এই ব্যাপারে রিহ্যাবের মেডিয়েশন এন্ড কাস্টমার সার্ভিসে যোগাযোগ করা হলে তারা জানান, কুটির নির্মান কৌশলী লিঃ এর বিরুদ্ধে একটি অভিযোগ আমাদের হাতে এসেছে। আমরা এই ব্যাপারে নিয়মানুযায়ী কার্যকর পদক্ষেপ নিচ্ছি। সুত্র: গোনিউজ।

জাস্ট নিউজ/এমআই/১৫০৫ঘ.)