৬ জেলায় সড়কে প্রাণ গেল ৩২ জনের

৬ জেলায় সড়কে প্রাণ গেল ৩২ জনের

ঢাকা, ২৩ জুন (জাস্ট নিউজ) : গাইবান্ধার পলাশবাড়ী, রংপুরের তারাগঞ্জ উপজেলা, নাটোর, গোপালগঞ্জ, সাভার ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন।

শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

গাইবান্ধা: পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম জানান, ভোরে পলাশবাড়ী উপজেলার মহেশপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা উদ্ধার কাজ চালিয়ে ঘটনাস্থল থেকে ১৬ জনের লাশ উদ্ধার করেছেন। এঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

রংপুর: তারাগঞ্জ থানার ওসি আবদুল বাকি জানান, দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বিআরটিসির দ্বিতল বাসের চাকা নষ্ট হলে শলেয়াশাহ বাজার এলাকায় দাঁড়িয়ে মেরামতের কাজ করছিল। এ সময় পেছন থেকে একটি বালু বোঝাই ট্রাক ধাক্কা দেয় বাসটিকে। এতে ঘটনাস্থলে ছয়জন নিহত হয়েছেন।

এতে আহত হয়েছেন পাঁচজন। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে বলে জানান ওসি আবদুল বাকি।

এদিকে, ঢাকা জেলার সাভারের আমিনবাজারে বাস উল্টে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

গোপালগ‌ঞ্জ: গোপালগ‌ঞ্জে সড়ক দুর্ঘটনা ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। এর মধ্যে ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন। সদর উপ‌জেলার ঘোনাপাড়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি ভ্যান, রিকশা ও থ্রিহুইলারে ধাক্কা দেয়। এতেই হতাহতের ঘটনা ঘটে।

শ‌নিবার (২৩ জুন) সকাল সা‌ড়ে ৭টার দি‌কে এ দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ম‌নিরুল ইসলাম একথা জানিয়েছেন।

পু‌লিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, টু‌ঙ্গিপাড়া থে‌কে ছে‌ড়ে আসা গোপালগঞ্জগামী এক‌টি লোকালবাস ঘোনাপাড়া মো‌ড়ে নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে স্ট্যান্ডে দাঁড়ি‌য়ে থাকা রিকশা, ভ্যান, ‌থ্রিহুইলার‌কে থাক্কা দি‌য়ে ট্রা‌ফিক আইল্যান্ডে গি‌য়ে স‌জো‌রে ধাক্কা লাগায়। এতে ঘটনাস্থলেই বা‌সের চাপায় ২ জন নিহত হন এবং আহত হয় অন্তত ২০ জন। আহত‌ ১০ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে

এছাড়া নাটোরে দুইজনসহ সিরাজগ‌ঞ্জে সড়ক দুর্ঘটনায় আরো ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

(জাস্ট নিউজ/এমআই/০৯৫০ঘ.)