৩ সিটিতে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

৩ সিটিতে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

ঢাকা, ২৮ জুন (জাস্ট নিউজ) : সিলেট, রাজশাহী ও বরিশালে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মনোয়নন দাখিলের শেষ দিন ছিল আজ। এদিন, তিন সিটির মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপি’র প্রার্থীরা। করপোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগ, বিএনপি। এছাড়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন জমা দেন প্রার্থীরা।

সিলেটের মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান ও বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। দলবল নিয়ে তারা সিলেট সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আলিমুজ্জামানের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় দুই জনেরই সঙ্গেই ছিলেন বিপুল সংখ্যক নেতাকর্মী। মনোনয়নপত্র জমা দিয়ে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন দুই মেয়র প্রার্থী।

রাজশাহীতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল মনোনয়ন দাখিল করেন। এছাড়া রাজশাহী নির্বাচনে মেয়র পদে লড়তে মনোনয়ন জমা দেন আরো ৪ প্রার্থী।

ওদিকে, সাধারণ কাউন্সিলর পদে ১৭০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন মনোনয়ন জমা দিয়েছেন। বৃহস্পতিবার বিকালে রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সৈয়দ আমিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, রাজশাহী সিটিতে এবার মোট ভোটার তিন লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৫ জন এবং নারী এক লাখ ৬২ হাজার ৫৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৩৭টি।

বরিশাল থেকে মেয়র পদে ৮, সাধারণ কাউন্সিলর পদে ১১৪ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও বিএনপির প্রার্থী হিসেবে মজিবর রহমান সরোয়ার মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে, জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস মনোনয়ন দাখিল করলেও দলের আরেক নেতা সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি বশির আহমেদ ঝুনু মনোনয়নপত্র দাখিল করেন।

(জাস্ট নিউজ/একে/২০৫৫ঘ.)