সরকার ছাত্রলীগকে শিক্ষার্থীদের ওপর লেলিয়ে দিয়েছে: মির্জা আলমগীর

সরকার ছাত্রলীগকে শিক্ষার্থীদের ওপর লেলিয়ে দিয়েছে: মির্জা আলমগীর

ঢাকা, ২ জুলাই (জাস্ট নিউজ) : চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের কর্মসূচিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ প্রতিবাদ জানান।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর আজ সকালে আবারো হামলা হয়। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে কোটা সংস্কার আন্দোলনকারীরা বিক্ষোভ করতে জড়ো হওয়ার সময় তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এর আগে গত শনিবারও আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

মির্জা আলমগীর বলেন, বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠীর গণবিরোধী কার্যকলাপ এখন বীভৎসরূপে আত্মপ্রকাশ করেছে। সে জন্য সরকার জনগণের ভেতরের নানা শ্রেণি-পেশার মানুষের পক্ষ থেকে কোনো দাবির আওয়াজকে নিষ্ঠুরভাবে দমন করতে দ্বিধা করে না। শিক্ষার্থীদের ন্যায়সংগত ও যৌক্তিক দাবিকে অগ্রাহ্য করতেও পিছপা হয় না।

তিনি বলেন, চাকরিতে কোটা সংস্কার নিয়ে আগে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি রক্ষা দূরের কথা, বরং ঢাকা, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন করে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনকে লেলিয়ে দিয়ে হামলার মাধ্যমে গুরুতর আহত করা হচ্ছে। পুলিশ দিয়ে গ্রেপ্তার করানো কখনোই সুস্থ মানসিকতার পরিচয় বহন করে না।

সরকারের প্রতিশ্রুতি ভঙ্গের বিষয়ে মির্জা আলমগীর বলেন, দেশের বিবেকবান কোনো মানুষই সর্বোচ্চ পর্যায় থেকে প্রতিশ্রুতি ভঙ্গ করা এ ধরনের বিবেকবর্জিত নিষ্ঠুরতা প্রদর্শন কোনোভাবেই মেনে নিতে পারে না। কোটা সংস্কার নিয়ে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা আমাদের সন্তানতুল্য, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিংবা সরকারদলীয় সংগঠনকে ব্যবহার করে তাদের প্রতি অমানবিক নির্দয় আচরণ অত্যন্ত লজ্জাজনক। আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের দাবিকে তোয়াক্কা না করে তাদের ওপর সরকারের এই অন্যায় পাশবিক আচরণের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আলোচনার দাবি জানিয়ে মির্জা আলমগীর বলেন, অবিলম্বে চাকরিতে কোটা সংস্কার বিষয়ে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সঙ্গে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান এবং অবিলম্বে কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

(জাস্ট নিউজ/এমআই/১৫২৫ঘ.)