ভিডিও ভাইরাল : অসুস্থ মাদ্রাসা শিক্ষককে ছাত্রলীগের নির্মম নির্যাতন

ভিডিও ভাইরাল : অসুস্থ মাদ্রাসা শিক্ষককে ছাত্রলীগের নির্মম নির্যাতন

ঢাকা, ৩ জুলাই (জাস্ট নিউজ) : কোটা বিরোধী আন্দোলনকারী ভেবে অসুস্থ এক মাদ্রাসা শিক্ষককে ছাত্রলীগের নির্মম নির্যাতনের ভিডিও ভা্ইরাল হয়েছে। গত তিনদিন আগে ঘটে এ ঘটনা। হামলার শিকার ব্যক্তি একজন মাদ্রাসা শিক্ষক। তারা নাম মাওলানা মুফতি মুহাম্মদ হুজাইফা। তিনি কামরাঙ্গিরচর জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার মুফতি ও মুহাদ্দিস।

ঘটনার দিন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (পিজি) হাসপাতালে চিকিৎসা নিতে যাবার পথে ছাত্রলীগের হামলার শিকার হন। আন্দোলনকারী ভেবে ছাত্রলীগ তার উপর হামলা করে। শুরু হয় নির্যাতন। ভিডিওতে দেখা যায়, অনেক আকুতি মিনতির পরও তার উপর নির্যাতন চলছে। পুলিশের সামনেই ঘটে এ ঘটনা।

এ নিয়ে ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে মানুষের ক্ষোভের শেষ নেই। তাদেরই একজন মুফতি সাখাওয়াত হোসেন রাজি। ঘটনা নিয়ে ফেসবুকে দেয়া তার স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো।

‘জাহেলিয়াতের ঘোর অমানিশায় দেশ’
কয়েকদিন ধরে অসুস্থ মাওলানা মুফতি মুহাম্মদ হুজাইফা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (পি জি) হাসপাতালে গিয়েছিলেন চিকিৎসা নিতে। আনুমানিক বিকাল ৪টা। শাহবাগ হয়ে ফিরছেন কামরাঙ্গিরচর আপন খেদমতস্থলে। বি বাড়িয়ার এক মাদ্রাসা থেকে ফারেগ হওয়া এই মাওলানা বসুন্ধরা মাদ্রাসা থেকে ইফতা সম্পন্ন করে এ বৎসরই মুফতি ও মুহাদ্দিস হিসাবে যোগ দিয়েছেন কামরাঙ্গিরচর জামিয়া মাহমুদিয়ায়।

ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি তে দেখা যায় অসুস্থ হুজাইফা কয়েকজনের আক্রমণের শিকার হয়ে চিৎকার করে বলছেন- ‘আমি কিছুই করিনি, আমি কিছুই করিনি, আপনারাতো আমার কথা শুনবেন’। ‘কিন্তু কে শুনে কার কথা? পুলিশের সামনেই তাকে আঘাতের পর আঘাত চলতে থাকে। অতপর হস্তান্তর করে পুলিশে। হয়তো এ নিয়ে অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিবে, জানাবে নিন্দাবাদ’।

‘তাতে কী হবে? কেউ কি ভেবে দেখছে? দেশে আইন আছে, আছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কোর্ট-কাচারী, উঁচা কোর্ট, বহুত উঁচা কোর্ট সবই আছে। তারপরেও একজন নিরীহ মানুষ দিনের আলোতে প্রকাশ্যে সংঘবদ্ধ সন্ত্রাসীচক্রের হাতে নির্যাতনের শিকার হচ্ছে। অথচ তার কোনো প্রতিকার হচ্ছে না। বিচার হচ্ছে না।

ব্যক্তিগতভাবে আজ হয়তো কেউ ভালো আছে। এ অবস্থা চলতে থাকলে কাল কতটা ভয়াবহ বিপদ নেমে আসবে তা আক্রান্ত হওয়ার পরেই বুঝে আসবে। তখন অবশ্য কপাল থাবড়ানো ছাড়া আর কিছুই করার থাকবে না।

ভেবে দেখ! আজ সে, কাল আমি, পরশু তুমি আক্রান্ত হবে। আমার মত তোমার চিৎকারও একদিন ষোল কোটি মানুষ নির্বাক হয়ে শুনবে। এভাবেই হারিয়ে যাবে দেশ জাহেলিয়াতের ঘোর অমানিশায় যদি তোমরা জেগে না উঠ’।

(জাস্ট নিউজ/একে/২৩০০ঘ.)