খোঁজ নেই পিনাকী ভট্টাচার্যের: বাবার বিবৃতি

খোঁজ নেই পিনাকী ভট্টাচার্যের: বাবার বিবৃতি

ঢাকা, ১২ আগস্ট (জাস্ট নিউজ) : একটি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও লেখক ডা. পিনাকী ভট্টাচার্যের খোঁজ নেই। ৬ আগস্ট গুলশানের অফিস থেকে বের হওয়ার পর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পিনাকীর বাবা বগুড়ার প্রবীণ শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্যামল ভট্টাচার্য গতকাল সংবাদপত্রে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান।

বিবৃতিতে শ্যামল ভট্টাচার্য বলেন, তার ছেলে পিনাকী ভট্টাচার্যকে ৫ আগস্ট বিকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী একটি সংস্থার এক কর্মকর্তা ফোন করে তার কার্যালয়ে যেতে বলেন। জবাবে পিনাকী জানান, তিনি কোনো অপরাধ করেননি, তিনি তার ব্যবসায়িক কার্যালয়ে বসে কথা বলতে চান। এর কিছুক্ষণ পর আবার ফোন আসে এবং পিনাকীকে ওই কর্মকর্তার কার্যালয়ে যাওয়ার জন্য চাপ দেওয়া হয়। এমন পরিস্থিতিতে নিজের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত হয়ে তাৎক্ষণিকভাবে পিনাকী তার কার্যালয় থেকে বেরিয়ে সম্ভবত আত্মগোপনে চলে যান। এরপর থেকে পরিবারের কেউ তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি। তিনি কোথায় আছেন কেমন আছেন, তার কোনো হদিস পরিবারের কাছে নেই।

বিবৃতিতে বলা হয়, ৬ আগস্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিষ্ঠানের পরিচয় দিয়ে কয়েকজন ব্যক্তি পিনাকীর খোঁজে তার ব্যবসায়িক কার্যালয় ও বাসায় যান। কোনো সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া এ ধরনের তৎপরতায় পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন শঙ্কিত। সবাই পিনাকীর জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। এ পরিস্থিতি থেকে নিষ্কৃতি পেতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন শ্যামল ভট্টাচার্য।

(জাস্ট নিউজ/একে/১৮৪৬ঘ.)