৩৮তম বিসিএস প্রিলির আসনবিন্যাস প্রকাশ

৩৮তম বিসিএস প্রিলির আসনবিন্যাস প্রকাশ

ঢাকা, ২৪ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ৩৮ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ পরীক্ষায় অংশগ্রহণ করবে প্রায় সাড়ে তিন লাখ প্রার্থী। ২০০ নম্বরের প্রিলিমিনারিতে ২৮৩টি কেন্দ্রে আগামী ২৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে পিএসসি এ বিষয়টি নিশ্চিত করেছে।

সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে প্রার্থীদের পরীক্ষা কক্ষে প্রবেশ করতে হবে এবং উত্তরপত্র দেওয়া হবে সাড়ে ৯টায় বলে জানিয়েছে পিএসসি। পরীক্ষা কেন্দ্রে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না কিংবা হাত ঘড়িও ব্যবহার করা যাবে না। কমিশনের পক্ষ থেকে পরীক্ষাকক্ষে দেয়াল ঘড়ি রাখা হবে।

দুই হাজার ২৪টি পদে নিয়োগ দিতে গত ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ১০ জুলাই থেকে ১০ অগাস্ট পর্যন্ত তিন লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেন। এই বিসিএসের লিখিত পরীক্ষার উত্তরপত্র দুইজন পরীক্ষক মূল্যায়ন করবেন।

পরীক্ষকদের দেয়া নম্বরের ব্যবধান ২০ এর বেশি হলে তৃতীয় পরীক্ষক উত্তরপত্র মূল্যায়ন করবেন বলে কমিশনের চেয়ারম্যান আগেই জানিয়েছেন। ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ইংরেজি ও বাংলা দুই ধরণের প্রশ্নে নেয়া হবে।

পিএসসি জানায়, আট বিভাগের আটটি কেন্দ্রে এক হাজার ৪৭৬ জন চাকারিপ্রার্থী ইংরেজি ভার্সনের প্রশ্নে পরীক্ষায় বসবে। ৩৮তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩০০ জন এবং পুলিশে ১০০ জনসহ মোট দুই হাজার ২৪টি পদে নিয়োগ দেয়া হবে।

(জাস্ট নিউজ/একে/২৩৫৯ঘ.)