চলনবিলে নৌকাডুবি: ২ লাশ উদ্ধার, নিখোঁজ ৩

চলনবিলে নৌকাডুবি: ২ লাশ উদ্ধার, নিখোঁজ ৩

পাবনা, ১ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : পাবনার চাটমোহরে চলনবিলে ঘুরতে এসে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ চারজনের মধ্যে শাহনাজ পারভীন পারুল নামে আরো এক নারীর লাশ উদ্ধার করেছেন ডুবুরিরা। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো তিনজন।

শনিবার বেলা পৌনে ১১টার দিকে ডুবে যাওয়া নৌকার ভেতর থেকে ওই লাশটি উদ্ধার করা হয়। নিখোঁজদের উদ্ধারে সন্ধান চালাচ্ছেন রাজশাহী থেকে আসা ডুবুরি দলের সদস্যরা।

নিহত শাহনাজ পারভীন পাবনার ঈশ্বরদী উপজেলার মোশারফ হোসেনের স্ত্রী।

এর আগে শুক্রবার দিবাগত রাত ১টার দিকে নৌকার ভেতর থেকে শিউলী খাতুন নামে এক নারীর লাশ উদ্ধার করা হয়। তিনি ঈশ্বরদীর ডাল গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আবদুল বিল্লাল গণির স্ত্রী।

আবদুল বিল্লাল গণিও এ ঘটনায় নিখোঁজ রয়েছেন। শিউলি খাতুনের লাশ শনাক্ত করেছেন তার স্বজনরা।

জানা যায়, সন্ধ্যা ৭টার দিকে উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের পাইকপাড়া এলাকায় নৌকাটি গভীর পানিতে ডুবে গেলে নারীসহ ৫ জন নিখোঁজ হন।

রাতে রাজশাহী ডুবুরি দলের সদস্যরা উদ্ধার অভিযান চালিয়ে একজন ও সকালে নৌকার ভেতর থেকে আরো এক নারীর লাশ উদ্ধার করেন। এখনো নিখোঁজ রয়েছেন তিনজন।
তারা হলেন- আবদুল বিল্লাল গণি, স্বপন হোসেন, স্বপন হোসেনের মেয়ে সাদিয়া খাতুন। নিখোঁজদের সন্ধানে অভিযান চলছে।

প্রসঙ্গত, শুক্রবার ছুটির দিন থাকায় ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্রের কয়েকজন কর্মকর্তা ও কুষ্টিয়া উপজেলা থেকে আসা তাদের কয়েকজন বন্ধু ও তাদের পরিবারের ২২ জন সদস্য সকালে চলনবিল ভ্রমণে যান। ভাঙ্গুড়া উপজেলার বড়াল ব্রিজ নৌবাড়িয়া ঘাট থেকে একটি নৌকা ভাড়া করে বিলের মধ্যে দিয়ে তাড়াশের উদ্দেশে রওনা দেন তারা।

পরে সন্ধ্যায় চাটমোহরে ফেরার পথে হান্ডিয়ালের পাইকপাড়া নামকস্থানে নৌকাটি উল্টে যায়। বিষয়টি টের পেয়ে স্থানীয়রা ১৭ জনকে উদ্ধার করতে পারলেও নৌকাসহ পানিতে তলিয়ে যায় ৫ জন।

(জাস্ট নিউজ/এমআই/১৩২৮ঘ.)