চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১

চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১

চুয়াডাঙ্গা, ২৭ ডিসেম্বর (জাস্ট নিউজ) : চুয়াডাঙ্গায় গ্রেপ্তারের পর পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কেতু (৪৮) নামে চরমপন্থী সংগঠন জনযুদ্ধের এক শীর্ষ নেতা নিহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের ভালাইপুর কবরস্থানের কাছে এ ঘটনা ঘটে। নিহত কেতু চুয়াডাঙ্গা সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের শওকত আলীর ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) আমির আব্বাস জানান, চুয়াডাঙ্গা জেলা পুলিশের মোস্ট ওয়াটেন্ড তালিকাভুক্ত সন্ত্রাসী ও চরমপন্থী সংগঠন জনযুদ্ধের শীর্ষ নেতা কেতুকে মঙ্গলবার ভোরে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। সন্ধ্যায় তাকে ঢাকা থেকে চুয়াডাঙ্গায় নিয়ে আসা হয়। চুয়াডাঙ্গা সদর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদে কেতু তার হেফাজতে ভালাইপুর কবরস্থানের কাছে অস্ত্র রয়েছে বলে স্বীকার করেন।

পরে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের একটি দল কেতুকে নিয়ে মঙ্গলবার রাত ২টার দিকে অস্ত্র উদ্ধারে বের হয়। সদর উপজেলার ভালাইপুর কবরস্থানের কাছে পৌঁছালে সেখানে আগে থেকে ওত পেতে থাকা সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় কেতু পালানোর চেষ্টা করলে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। তবে কেতুর সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হন।

ঘটনাস্থল থেকে পুলিশ একটি রিভলবার, ছয়টি বোমা, দুই রাউন্ড কার্তুজ ও ছয়টি হাসুয়া উদ্ধার করেছে। কেতুর বিরুদ্ধে তিনটি হত্যাসহ ছয়টি মামলা রয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

(জাস্ট নিউজ/ওটি/০৯৩০ঘ.)