সরকারি চিকিৎসকদের শেখ হাসিনা

‘দয়া করে তারা বিদায় নিয়ে বাড়ি চলে যাক’

‘দয়া করে তারা বিদায় নিয়ে বাড়ি চলে যাক’

ঢাকা, ২৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : মফস্বলের সরকারি হাসপাতালে নিয়োগ পাওয়া চিকিৎসকদের সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেখানে না থেকে যদি তারা শুধু ঢাকায় আসতে চায় তবে সরকারি চাকরি করার কোনো প্রয়োজন নেই। চাকরি ছেড়ে দিয়ে ঢাকায় এসে ব্যক্তিগতভাবে রোগী দেখতেও তাঁদের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কয়েকটি জেলা সদর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, তাঁকে ডাক্তার আমরা নিয়োগ দিচ্ছি, কিন্তু যেই আমরা পাঠাচ্ছি উপজেলায় সেখানে না থেকেই, সরকারি চাকরি হলেই এই সমস্যাটা হয়। যেই আমরা দিয়ে দিচ্ছি ওমনি কোনোভাবে কায়দা টায়দা করে ঢাকায় এসে বসে থাকবে। তো এভাবে যদি কেউ চলে আসে তাহলে তার চাকরি করার তো দরকার নেই। ঢাকায় বসে প্রাইভেট প্র্যাকটিস করলেই তো অনেক টাকা পাবে। দয়া করে তারা বিদায় নিয়ে বাড়ি চলে যাক, আমরা নতুন নিয়োগ দেব। একটা সমস্যা আমি বের করেছি- সেটা হচ্ছে তাঁদের আবাসিক সমস্যাটা। সেজন্য ইতিমধ্যেই গণপূর্তকে আমি নির্দেশ দিয়েছি মানে প্রত্যেক উপজেলায় একটা মাল্টি স্টোরিড বিল্ডিং যদি করে দেয় যেটা অনেক কাজে ব্যবহার করতে পারে। যেকোনো সরকারি অফিসার সেখানে বাসা ভাড়া নিয়ে থাকতে পারবে।

(জাস্ট নিউজ/ওটি/১৫৩৫ঘ.)