খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বিকেলে ফের কারাগারে যাবেন আইনজীবীরা

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বিকেলে ফের কারাগারে যাবেন আইনজীবীরা

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আজ বুধবার আবারো কারাফটকে যাবেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। বিকাল ৩টায় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে যাবেন এ দুই আইনজীবী।

এর আগে মঙ্গলবার বিকাল ৩টায় বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে পারেননি তারা। কারাফটকের সামনে প্রায় এক ঘণ্টা অবস্থান করে ফিরে এসেছেন।
আইনজীবীরা জানিয়েছেন, আজ বিকাল ৩টায় আবারো তারা বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাফটকে যাবেন।

সানাউল্লাহ মিয়া বলেন, মঙ্গলবার আমরা গিয়ে সেখানে এক ঘণ্টা অপেক্ষা করেছিলাম। কারা কর্তৃপক্ষ আমাদের বলেছে- আজ দেখা হবে না। তিনি বলেন, ২০ সেপ্টেম্বর মামলার তারিখ নির্ধারণ ছিল। আমাদের দেখা করতে না দিলে আমরা কীভাবে আদালতকে সহযোগিতা করব। বুধবার আবার দেখা করতে আসব। যদি না পারি সেটি আদালতকে জানাব।

তিনি বলেন, আমাদের মামলার ব্যাপারে নির্দেশনা নেয়ার প্রয়োজন ছিল। আদালতের আদেশের পরও দেখা করতে পারিনি। বুধবার আবারো ৩টায় আমরা আসব।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে বেগম খালেদা জিয়ার বিচার চলছে।
২০ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চলবে কিনা সে বিষয়ে আদেশের দিন ধার্য করা হয়েছে। গত ১৩ সেপ্টেম্বর কারাগারে স্থাপিত অস্থায়ী ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

(জাস্ট নিউজ/এমআই/১০০০ঘ.)