নিউজার্সি ষ্টেট বিএনপির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

‘তারেক রহমানের জনপ্রিয়তাই শেখ হাসিনার হিংসার মূল কারণ’

‘তারেক রহমানের জনপ্রিয়তাই শেখ হাসিনার হিংসার মূল কারণ’

নিউজার্সি, ১৫ অক্টোবর (জাস্ট নিউজ): বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আকাশচুম্বি জনপ্রিয়তাই শেখ হাসিনার হিংসার মূল কারণ। আর এ জন্যই বিচার নামের প্রহসন করা হয়েছে। এ রায় রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

২১শে আগষ্টের গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য বিএনপি নেতাদের সাজা দেওয়ার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউজার্সি ষ্টেট বিএনপির আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তারা এসব কথা বলেন।

রবিবার যুক্তরাষ্ট্রের প্যাটারসনের বেঙ্গল ইনস্যুরেন্সের হল রুমে আয়োজিত এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সৈয়দ জুবায়ের আলী।

শাখার সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালামের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহসভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী নিপন, হোসেন পাঠান বাচ্চু; উপদেষ্টা সদস্য এ করিম পরান, যুগ্ম সম্পাদক মোঃ মহসিন সেলিম, সহ সাংগঠনিক সম্পাদক বুরহান উদ্দিন বুলু, বিএনপি নেতা মিয়া মোঃ আফজাল, লোকমান হোসেন, তারেক খান, আব্দুল খলিল, সুলতান আহমদ তুহেল, ময়েজ উদ্দিন, মুজুবুর রহমান, নজরুল ইসলাম, আলতাফ হোসেন, গোলাম মোদাব্বির চৌধুরী সুলেমান, বশির আহমদ, সাইফুল ইসলাম, যুবদলের সিনিওর সহ সভাপতি কুতুব উদ্দিন, সহসভাপতি জাভেদ আহমদ, সহসভাপতি মোঃ শাহজাহান, যুবনেতা রাব্বি হোসেন, সাঈদুর রহমান, ইকবাল হোসেন, আজিজ উদ্দিন, ছাত্রদলের সবুজ আহমদ, সৈয়দ ইয়ামিন আলি, বখতিয়ার হোসেন্, সৈয়দ ইজাজা আলী, রায়হান ও মুছলেহ উদ্দিন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওত করেন সৈয়দ ইয়ামিন আলী। অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শারীরিক সুস্থতা কামনা করে মোনাজাত করেন পরিচালনা করেন তারেক খান।

সভাপতি সৈয়দ জুবায়ের আলী বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আকাশচুম্বি জনপ্রিয়তাই শেখ হাসিনার হিংসার মূল কারণ। আর এ জন্যই বিচার নামের সব প্রহসন করা হচ্ছে।

তিনি বলেন, তারেক রহমান দোষী নন। নিরপেক্ষ রায় দেয়ার কারণে বিচারক মোতাহার হেসেন আজও তিনি পালিয়ে বেড়াচ্ছেন।

প্রতিবাদ সভায় সহসভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী নিপন তার বক্তব্যে বলেন, বিএনপি সরকার ক্ষমতায় থাকায় যদি ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় তখনকার সরকারকে নিতে হয়, তাহলে পিলখানায় ৫৭জন সেনা হত্যাকান্ডসহ গুম-খুনের দায় বর্তমান সরকারকে নিতে হবে।

আফজাল তার বক্তব্যে বলেন, এ রায় উদ্দেশ্য প্রণোদিত এবং রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য।

কালাম বলেন, হুজি নেতা মুফতি হান্নান দৈহিক ও মানসিক নির্যাতনের মুখে যে জবানবন্দি দিয়েছিলেন তা তিনি প্রকাশ্য আদালতে লিখিতভাবে প্রত্যাহার করেছিলেন। মুফতি হান্নান বলেছিলেন, আমি তারেক জিয়া, হারিছ চৌধুরী ও বাবরের সাথে হাওয়া ভবনে কোনো সময়ই দেখা করিনি। তারপরও তারেক রহমান কিভাবে এই মামলার আসামী হন?

সভায় সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবী জানানো হয়।


(জাস্ট নিউজ/জিএস/০০৪০ঘ)