'বর্বর সন্ত্রাসী হামলা রমজানের শিক্ষার পরিপন্থী'

রমজান উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা

রমজান উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শুভেচ্ছা

যুক্তরাষ্ট্র থেকে বিশেষ সংবাদদাতা, ২৭ মে (জাস্ট নিউজ): পবিত্র মাহে রমজান উপলক্ষে মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার হোয়াইট হাউস থেকে জাস্ট নিউজে প্রেরিত এক বিবৃতিতে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে সব মুসলমানদের আনন্দঘন রমজানের শুভেচ্ছা জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, রমজানের এ মাসে যুক্তরাষ্ট্র ও পৃথিবীর অনান্য দেশের মুসলমানরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপবাস থাকবেন। আর নামাজ আদায় ও দানের মতো মহৎ কাজের মাধ্যমে তাঁরা আত্মিক উন্নতি সাধন করবেন। রমজানের শিক্ষা হচ্ছে সহিংসতা প্রতিরোধে সোচ্চার হওয়া, শান্তি নিশ্চিত করা এবং যারা দারিদ্র ও কষ্টে আছে তাদের সহায়তা করা।

যুক্তরাজ্য ও মিশরে সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এ বছর এমন এক সময়ে এ পবিত্র মাসের শুরু হচ্ছে যখন যুক্তরাজ্য ও মিশরে বর্বর সন্ত্রাসী হামলার মতো ঘটনা ঘটেছে। এটা রমজানের শিক্ষার পরিপন্থী। এ ধরনের হামলা আমাদের সন্ত্রাসীদের বিরুদ্ধে আরো দৃঢ় ও তাদের আদর্শকে পরাস্থ করার বিষয়টি সামনে নিয়ে আসে।

ট্রাম্পের সৌদি আরব সফরের কথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, রিয়াদে দেয়া বক্তব্যে আমি বলেছিলাম, যুক্তরাষ্ট্র সবসময় সন্ত্রাসবাদ ও এর পেছনে যা যোগান দেয় তার বিপক্ষে লড়াইয়ে মিত্রদের পাশে থাকবে। এই রমজান মাসে আমরা এটা স্পষ্ট করতে চাই যে, আমরা প্রজন্মের জন্য এমন একটি ভবিষ্যত নিশ্চিত করতে চাই যা এ ক্ষত (সন্ত্রাসবাদ) থেকে মুক্ত হবে এবং তারা শান্তিতে প্রার্থনা ও বসবাস করতে পারবে।

বিবৃতি প্রেসিডেন্ট ট্রাম্প মুসলিম উম্মাহর জন্য শুভ কামনা জানিয়ে বলেন, সৃষ্টিকর্তা আপনার ও আপনাদের পরিবারের মঙ্গল করুন।

(জাস্ট নিউজ/জিইউএস/০০১০ঘ)