অর্থ আত্মসাতের অভিযোগ

বাংলাদেশী মাহতাবকে খুঁজতে পুরস্কার ঘোষণা করেছে এফবিআই

বাংলাদেশী মাহতাবকে খুঁজতে পুরস্কার ঘোষণা করেছে এফবিআই

নিউইর্য়ক থেকে বিশেষ সংবাদদাতা, ২ জুন (জাস্ট নিউজ) : জালিয়াতির মাধ্যমে ১ লাখ ১৪ হাজার ডলার আত্মসাতের অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক শেখ মাহতাব মিয়াকে খুঁজছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) ।

এফবিআই’র বরাত দিয়ে স্টেট ডিপার্টমেন্টের ফরেন প্রেস সেন্টার স্থানীয় সময় শুক্রবার এ তথ্য জানিয়েছে। অভিযুক্ত মাহতাবের সন্ধান দিতে পারলে নগদ ১১ হাজার ডলারের পুরস্কার দেওয়া হবে বলে জানানো হয়েছে।

শেখ মাহতাব মিয়া ট্যাক্স ফাইল করার সময় বন্ধুদের ও সহকর্মীদের পরিচয় ব্যবহার করে ১ লাখ ১৪ হাজার ডলার জালিয়াতি করেন। ২০১১ সালের সেপ্টেম্বর ও ২০১৫ সালের মার্চে গ্লেন ওকস ও জ্যামাইকা এলাকায় এ ঘটনা ঘটে। ট্যাক্স ফেরত বাবদ ১ লাখ ১৪ হাজার ডলারের চেক কুইন্সের জামাইকায় একটি গ্রোসারি দোকানে মেইলে পাঠানো হয়েছিল। চেকটি যে ঠিকানায় পাঠানো হয়েছিল, তিনি নিজেই এই গ্রোসারির মালিক এবং অবৈধ ডলারগুলো পরবর্তীকালে চেক থেকে ক্যাশ করেন। মাহতাব মিয়া পূর্বে আরও অবৈধ ট্যাক্স ফেরত বাবদ টাকা হাতিয়ে নিয়েছেন।

২০১২ সালের ২১ অক্টোবর মাহতাব মিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরবর্তীকালে কুইন্স ও গ্লেন ওকসের এলাকায় তাকে শনাক্ত করার চেষ্টা করা হয়েছে।

ফেডারেল এজেন্টের মতে, মাহতাব মিয়া এখনো নিউইয়র্কে আছেন এবং তিনি সানগ্লাস পরা একটি ব্ল্যাক কার (ট্যাক্সি) চালান। মাহতাব মিয়া বাংলাদেশি কমিউনিটিতে ‘নেপু’ নামে পরিচিত।

(জাস্ট নিউজ/জেআর/প্রতিনিধি/২৩৩০ঘ.)