আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনে আসবেন না: মির্জা আলমগীর

আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনে আসবেন না: মির্জা আলমগীর

ঢাকা, ৩০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : আগামী নির্বাচনে যাবো, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাবেন কিন্তু ওনারা (আওয়ামী লীগ) যাবেন না। কারণ নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে, ওনারা নিরপেক্ষ নির্বাচনে আসবেন না। বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কৃষকদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন তিনি।

মির্জা আলমগীর বলেন, ২০১৮ সাল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাল। ২০১৮ সাল বিএনপির সাল, ২০১৮ সাল তারেক রহমানের সাল, ২০১৮ সাল এই দেশের গণমানুষের সাল যারা লড়াই করে যুদ্ধ করে দেশের স্বাধীনতাকে ফিরিয়ে এনেছে।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার সম্পর্কে কি বলবেন, বলার কিছু বাকি নাই। কোন খারাপ কাজটা তারা করে নাই। আওয়ামী লীগ শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য বেহায়ার মত বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এ সংবিধান কোনও সংবিধান। যে পার্লামেন্টে ১৫৪ জন বিনা নির্বাচনে জয়ী, সেই পার্লামেন্টে সংশোধন করে বানানো সংবিধান। আওয়ামী লীগ পরিকল্পিতভাবে বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। পরিকল্পিতভাবে পার্লামেন্ট ধ্বংস করেছে। দলীয় লোক দিয়ে অযোগ্য এবং অথর্ব একটি প্রশাসন তৈরি করেছে। যে প্রশাসনের লোকজন দুর্নীতি ছাড়া কিছু বোঝেনা।

তিনি বলেন, প্রধান বিচারপতিকে বন্দুকের নলের মুখে দেশ থেকে বিতাড়িত করেছে বিচার বিভাগের স্বাধীনতাকে ধ্বংস করার জন্য। এই হচ্ছে আওয়ামী লীগের অবদান। প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠান আজ ধ্বংসের মুখে। টাকা দিলেই প্রতিষ্ঠানের অনুমোদন মেলে। প্রধানমন্ত্রীর সততার প্রমাণ আমরা দেখতে পারছি। কনস্টেবলের চাকরি থেকে শুরু করে সবখানে টাকা নিয়ে নিয়োগ দেওয়া হয়। এমনকি হাসপাতালকেও বিভিন্ন দলীয় কর্মসূচির জন্য চাঁদা দিতে হয়। সব জায়গায় দুর্নীতি ছড়িয়ে গেছে, আর প্রধানমন্ত্রী নাকি সৎ নেতা।

কৃষকদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং সহ-দপ্তর সম্পাদক এস কে সাদীর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কৃষক দলের সহ-সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সহ-সভাপতি এম এ তাহের, নাজিম উদ্দীন মাস্টার, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসিম, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আলিম হোসেন, অধ্যক্ষ সেলিম প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৪৫১ঘ.)